অবশেষে বকেয়া বেতন মেটার আশ্বাস

অবশেষে বকেয়া বেতন মেলার আশ্বাস পেলেন সিটিসি কর্মীরা। চলতি মাসের ২৬ তারিখ তাঁদের বেতন হবে বলে জানিয়েছে সিটিসি কর্তৃপক্ষ।

Updated By: Nov 24, 2011, 03:42 PM IST

অবশেষে বকেয়া বেতন মেলার আশ্বাস পেলেন সিটিসি কর্মীরা। চলতি মাসের ২৬ তারিখ তাঁদের বেতন হবে বলে জানিয়েছে সিটিসি কর্তৃপক্ষ।
অক্টোবর মাসের বেতন পাননি রাজ্যের আঠেরো হাজার পরিবহণ কর্মী। ছ-হাজার অবসরপ্রাপ্ত কর্মীর পেনসনও বন্ধ রয়েছে চার মাস। বকেয়া বেতনের দাবিতে আজ সকাল থেকেই বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচিতে নামেন সিটিসি কর্মীরা। তাঁদের মূল দাবি ছিল সংস্থার চেয়ারম্যানের সঙ্গে দেখা করার। বেলা পৌনে একটা থেকে নোনাপুকুর ওয়ার্কশপ, পার্কসার্কাস ও বেলগাছিয়ায় সহ কলকাতার সাতটি ট্রাম ডিপো এবং সিটিসির সদর দফতরের সামনে পথ অবরোধ করেন কর্মীরা। এরপরেই চাপের মুখে কর্তৃপক্ষ জানান অর্থমন্ত্রী দিল্লি থেকে ফিরে ফাইলে সই করলেই বেতন হবে। সোমবার পরিবহণ সচিব চারটি পরিবহণ সংস্থার ফাইলে সই করে অর্থমন্ত্রকে পাঠিয়েছিলেন। কিন্তু অর্থসচিব সেই ফাইলে সই করেননি। তবে সিটিসি কর্তৃপক্ষ জানিয়েছে, অর্থমন্ত্রী কলকাতায় ফিরে ফাইলে সই করলেই বেতন হবে কর্মীদের।
তবে আর্থিক সঙ্কটের জেরে সম্ভবত পরিবহরণ কর্মীদের বেতনে ভর্তুকি দেবে না রাজ্য। ফলে আগের তুলনায় কম বেতন পেতে পারেন কর্মীরা এমনই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তবে বাকি পরিবহণ সংস্থার কর্মীরা এখনও অনিশ্চয়তায় থাকায় শুক্রবার ফের বিক্ষোভ দিবস পালন করবে বাম ও কংগ্রেসের শ্রমিক সংগঠনগুলি।
 
 

 

.