আরজি কর-এ রক্ত পরীক্ষার জন্য টাকা নেওয়া হতো, তদন্তে উঠে এল সত্য

রক্ত পরীক্ষার ব্যাপারে স্ট্য়ান্ডার্ড অপারেটিং সিস্টেম কী হবে তা তৈরি করা হচ্ছে স্বাস্থ্য অধিকর্তা দেবাশীষ ভট্টাচার্যের নেতৃত্বে

Updated By: Dec 8, 2019, 03:48 PM IST
আরজি কর-এ রক্ত পরীক্ষার জন্য টাকা নেওয়া হতো, তদন্তে উঠে এল সত্য

নিজস্ব প্রতিবেদন: রক্ত পরীক্ষা করতে আরজি কর মোডিক্যাল কলেজে রোগীদের কাছ থেকে নেওয়া হয় টাকা। অভিযোগ উঠেছেল এমনটাই। এই দুর্নীতি ফাঁস করেছিল জি ২৪ ঘণ্টা।  তদন্তে এবার তার সত্যতা প্রমাণ হল।

আরও পড়ুন-তাঁর অফিসে নয়, উন্নাওয়ে এসে দেখা করুক মুখ্যমন্ত্রী, আর্জি নির্যাতিতার পরিবারের

রক্ত পরীক্ষায় জালিয়াতির খবর সামনে আসতেই নড়চড়ে  বসে আরজি কর কর্তৃপক্ষ।   এনিয়ে গঠিত হয় তদন্ত কমিটি। সেই তদন্ত রিপোর্ট জমা পড়েছে হাসপাতালে। মেডিক্যাল কলেজের অধ্যক্ষ শুদ্ধধন বটব্যাল বলেন, তদন্ত রিপোর্ট জমা পড়েছে। টাকা নেওয়া হয়েছে এমন প্রমাণ মিলেছে। এনিয়ে একটি নজরদারি টিম তৈরি করা হয়েছে। তারা হাসপাতালে নজর রাখছে।  একটি বেসরকারি সংস্থার বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল। তারা সেকথা স্বীকার করেছে।  ভবিষ্যতে এরকম করলে তাদের সঙ্গে চুক্তি বাতিল করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি যেসব রোগীদের কাছ থেকে টাকা নেওয়া হয়েছিল তাদের টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়াও হয়েছে।

আরও পড়ুন-দু’দশকে সবচেয়ে ভয়াবহ আগুন দিল্লিতে, মৃত বেড়ে ৪৩, শোকবার্তা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

এদিকে, রক্ত পরীক্ষার ব্যাপারে স্ট্য়ান্ডার্ড অপারেটিং সিস্টেম কী হবে তা তৈরি করা হচ্ছে স্বাস্থ্য অধিকর্তা দেবাশীষ ভট্টাচার্যের নেতৃত্বে। কোন পরীক্ষাগারে রক্ত পাঠানো হচ্ছে, কেন পাঠানো হচ্ছে তার নথি সংগ্রহ ও নজরদারি করা হবে এবার থেকে।