School Fee: আদালতের রায় উপেক্ষা করে স্কুলে ফি-বৃদ্ধি, মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অভিভাবক সংগঠনের

এনিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হল অভিভাবকদের সংগঠন ইউনাইটেড গার্ডিয়েন্স অ্যাসোসিয়েশন।

Updated By: Aug 12, 2021, 04:25 PM IST
School Fee: আদালতের রায় উপেক্ষা করে স্কুলে ফি-বৃদ্ধি, মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অভিভাবক সংগঠনের

নিজস্ব প্রতিবেদন: স্কুলের বকেয়া বেতনের ৫০ শতাংশ আগামী তিন সপ্তাহের মধ্যে না মেটালে পড়ুয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে স্কুল কর্তৃপক্ষ। গত ৬ অগাস্ট এমনটাই রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন-Kanyashree: দিলীপের প্ল্যাকার্ডে 'কন্যাশ্রী' হল 'কন্নাশ্রী', তীব্র কটাক্ষ তথাগতর

করোনা পরিস্থিতিতে ফি বৃদ্ধির প্রতিবাদে মামলা করেছিলেন অভিভাবকরা। সেই মামলায় ওই রায় দেয় হাইকোর্ট। স্কুলগুলি আদালতে জানায়, আদালতের নির্দেশ অগ্রাহ্য করেছেন অভিভাবকরা। কোটি টাকার ফি বকেয়া। ফি বাকি থাকায় শিক্ষক ও শিক্ষকর্মীদের বেতন দিতে সমস্যা হচ্ছে। কারণ অনলাইনে ক্লাস চালু রয়েছে। আদালতের পর্যবেক্ষণ,'করোনা ও লকডাউনের জেরে বহু পরিবার আর্থিক সংকটে পড়েছে। কিন্তু স্কুলগুলি চালানোর ক্ষেত্রেও দেখা দিয়েছে সমস্যা। অভিভাবকরা স্বচ্ছল। অথচ ফি মেটাচ্ছেন না। বরং অন্য ক্ষেত্রে খরচ করছেন। তা উদ্বেগের।'

আরও পড়ুন-PAC:  'মামলাটি গ্রহণযোগ্য নয়', হাইকোর্টে হলফনামা বিধানসভার স্পিকারের

এদিকে, এনিয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হল অভিভাবকদের সংগঠন ইউনাইটেড গার্ডিয়েন্স অ্যাসোসিয়েশন। মুখ্যমন্ত্রীকে লেখা এক খোলা চিঠিতে অভিভাবকদের বক্তব্য, আমরাও বকেয়া ফি মিটিয়ে দিতে চাই। কিন্তু বেসরকারি স্কুলগুলি ২০২০ সালের অক্টোবরে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করে ফি বাড়িয়েছে। কেউ ৩০ শতাংশ, কেউবা ৫০ শথাংশ ফি বাড়িয়েছে বেসরকারি স্কুলগুলি। এক্ষেত্রে আদালতের পুরনো রায় কেন মানা হচ্ছে না! এই সমস্যার সমস্যার সমাধান করুন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.