শিক্ষক দিবসেই শিক্ষকদের সামনে হাতাহাতি বাম-তৃণমূল ছাত্র সংগঠনের

বিধায়ক লাভলী মৈত্রর গাড়িতে হামলার অভিযোগ বাম ছাত্র সংগঠনের বিরুদ্ধে

Updated By: Sep 5, 2021, 04:28 PM IST
শিক্ষক দিবসেই শিক্ষকদের সামনে হাতাহাতি বাম-তৃণমূল ছাত্র সংগঠনের

নিজস্ব প্রতিনিধি: শিক্ষক দিবসের দিনে সোনারপুরে বিধায়ক লাভলী মৈত্রর উপরের হামলার ঘটনায় অভিযুক্ত হলো বাম ছাত্র-যুব সংগঠন। তার গাড়ি ঘিরে বিক্ষোভ এবং ভাঙচুরের অভিযোগ করেছেন বিধায়ক।   

স্কুল-কলেজ চালু করার দাবিতে এবং বিশ্বভারতীর ছাত্র বহিষ্কারের ঘটনার প্রতিবাদে বাম ছাত্র যুব সংগঠনের মিছিল ছিল সোনারপুর মোর থেকে হরিনাভি মোর অবধি। রাজপুর রবীন্দ্র ভবনে একই সময়ে তৃণমূল ছাত্র পরিষদের শিক্ষক দিবসের অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানেই যোগ দিতে আসছিলেন সোনারপুরের তৃণমূল বিধায়ক লাভলী মৈত্র। এখানেই মুখোমুখি হয়ে যায় দুই পক্ষ। দুই পক্ষেরই দাবি পরিকল্পিতভাবে তাদেরকে আক্রমণ করা হয়েছে এবং তারা মৌখিকভাবে সোনারপুর থানায় অভিযোগ জানিয়েছে। পরে সোনারপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। সংঘর্ষে দুঃক্ষেরই ৮-১০ জন আহত হয়েছেন। 

আরও পড়ুন: Coal Case: কলকাতার কেস আমাকে ডেকে পাঠিয়েছে দিল্লিতে, রাজধানীর পথে Abhishek 

বিধায়ক লাভলী মৈত্র অভিযোগ করেছেন বাম ছাত্রদের মিছিলের কোনো প্রশাসনিক অনুমতি ছিলনা ফলত স্বাভাবিক ভাবেই তাদের কর্মসূচিটি অবৈধ। ইতিমধ্যে ওনার গাড়ি দেখতে পেয়ে বাম ছাত্ররা তার গাড়ি আটকে বিক্ষোভ দেখায় এবং গাড়ির উপর আক্রমণ করে। তিনি আরও বলেছেন যে প্রশাসনের উপরে তাঁর ভরসা রয়েছে এবং যারা অন্যায় করেছে তারা শাস্তি পাবে। 

তৃণমূল ছাত্র মঙ্গল বাঙ্গারীর অভিযযোগ তারা শিক্ষক দিবসের অনুষ্ঠান করছিলেন যেখানে যোগ দিতে আসার সময় বিধায়ক লাভলী মৈত্রর গাড়িতে আক্রমণ হলে তারা বাধা দিতে যায় এবং সেই সময়ে বাম ছাত্র সংগঠনের তরফে তাকে মারধর করা হয়। 

অপরদিকে বাম ছাত্রনেতা ঋজুরেখ দাশগুপ্ত দাবি করেছেন যে এই আক্রমনের বিরুদ্ধে তারা প্রতিরোধ করবেন। তিনি আরও বলেন যে প্রায় ১৫-২০ জন আহত হয়েছেন এবং অনেকর অবস্থা গুরুতর। ছাত্রীদেরকে হেনস্থা করার চেষ্টা করে তৃণমূলের গুন্ডারা।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)