দুর্নীতি মুক্ত ভর্তি প্রক্রিয়ার দাবিতে এসএফআই-এর বিক্ষোভ, মিছিল

শাসক দলের ছাত্র পরিষদ, ছাত্র সংসদ এবং ছাত্র নেতাদের 'পাহাড় প্রমাণ দুর্নীতি'র বিরুদ্ধে পথে নামল ভারতের ছাত্র ফেডারেশন (এসএফআই)।

Updated By: Jul 5, 2018, 08:34 PM IST
দুর্নীতি মুক্ত ভর্তি প্রক্রিয়ার দাবিতে এসএফআই-এর বিক্ষোভ, মিছিল
ছবি- ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: শাসক দলের ছাত্র পরিষদ, ছাত্র সংসদ এবং ছাত্র নেতাদের 'পাহাড় প্রমাণ দুর্নীতি'র বিরুদ্ধে পথে নামল ভারতের ছাত্র ফেডারেশন (এসএফআই)। কলকাতা বিশ্ববিদ্যালয়-সহ রাজ্যের একাধিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বৃহস্পতিবার ডেপুটেশন জমা দিয়েছে  এসএফআই। তাদের দাবি-  দুর্নীতি মুক্ত ভর্তি পক্রিয়া, টাকা নিয়ে ছাত্র ভর্তি চলবে না, মেধাকেই অগ্রাধিকার দিতে হবে এবং অনলাইন ভর্তি পক্রিয়া সুষ্ঠুভাবে কার্যকর করতে হবে।

আরও পড়ুন- যাদবপুরের বিক্ষোভে বিরক্ত উপাচার্য চিঠি দিচ্ছেন রাজ্যপালকে

এদিন শিয়ালদহ স্টেশন থেকে কলেজ স্ট্রিট পর্যন্ত মিছিল করে এই বামপন্থী ছাত্র সংগঠন। উল্লেখ্য, মিছিলের যাত্রা পথে বরুণ বিশ্বাসের মৃত্যুবার্ষিকীতে মিত্র ইনস্টিটিউশনের কাছে  ‘শহিদ শিক্ষকের’ প্রতি শ্রদ্ধা নিবেদনও করে তারা। এরপরই মিছিল পৌঁছয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে। সেখানে বিক্ষোভ দেখায় এসএফআই। পোড়ানো হয় নকল মার্কশিট, তৃণমূল ছাত্র পরিষদের কুষ পুতুল। এরপর এসএফআই-এর তরফে ডেপুটেশন তুলে দেওয়া হয় কলকাতা বিশ্ববিদ্যায়ের সহ-উপাচার্য সোনালি চক্রবর্তীর কাছে। সূত্রের খবর, কলেজে দুর্নীতি মুক্ত পরিবেশে সুষ্ঠু অনলাইন ভর্তি পক্রিয়া কার্যকরার বিষয়ে বাম ছাত্র নেতাদের আশ্বস্ত করেছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য।  

আরও পড়ুন- তৃণমূল ছাত্র পরিষদের সভানেত্রীর পদ খোয়ালেন জয়া দত্ত 

 

.