এপার বাংলার 'অমর ২১ শে', 'সব চেয়ে বড় সমাবেশের অপেক্ষায় রাজ্য'

Updated By: Jul 21, 2016, 09:48 AM IST
এপার বাংলার 'অমর ২১ শে', 'সব চেয়ে বড় সমাবেশের অপেক্ষায় রাজ্য'

ওয়েব ডেস্ক: আজ তৃণমূল কংগ্রেসের শহিদ দিবস। এলাহি আয়োজন রাজ্যজুড়ে।  গতকাল থেকেই বিভিন্ন জেলা থেকে শহরে ঢুকতে শুরু করেন দলের কর্মী সমর্থকরা। তাঁদের থাকা-খাওয়ার দেখভালে রাতভর ব্যস্ত ছিলেন তৃণমূলের সব স্তরের নেতারা। রাতের সেই বিশাল কর্মযজ্ঞের ছবি ধরা পড়েছিল চব্বিশ ঘণ্টার ক্যামেরায়।

মূলত উত্তরবঙ্গ থেকে আসা তৃণমূল সমর্থকদের থাকা-খাওয়ার জন্য ব্যবহার করা হচ্ছে সল্টলেক স্টেডিয়াম। দেখভালের দায়িত্বে ছিলেন বিধায়ক সুজিত বসু সহ রাজ্যের তিন মন্ত্রী অরুপ বিশ্বাস, জ্যোতিপ্রিয় মল্লিক এবং রবীন্দ্রনাথ ঘোষ। মেন্যুতে ছিল গরম ভাত, ডাল, তরকারি এবং ডিমের কারি।

একুশে জুলাইয়ের সমাবেশে অন্যান্য জেলা থেকে আসা কর্মী-সমর্থকদের থাকা-খাওয়ার আয়োজন করা হয়েছে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে। রাতভর সেখানে ছিলেন দলের নেত্রী শিউলি সাহা। আর রাতের খাওয়ার মেন্যুও প্রায় একই ছিল।

শুধু ভিক্টোরিয়া হাউজের সামনে তৈরি হওয়া সভামঞ্চই নয়। শহীদ দিবসের আগের রাতে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ালেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।  কথা বলেন দেখভালের দায়িত্বে থাকা দলের নেতা-মন্ত্রীদের সঙ্গে।