শীতলকুচিকাণ্ডে কোচবিহারের তত্কালীন এসপি-র ফোন বাজেয়াপ্ত করল CID

দেবাশিসবাবুর বিরুদ্ধে অভিযোগ, গুলি চালনার পর যেসব জায়গায় তাঁর ওই ঘটনা জানানোর কথা ছিল তা তিনি জানাননি

Updated By: Jun 23, 2021, 08:43 PM IST
শীতলকুচিকাণ্ডে কোচবিহারের তত্কালীন এসপি-র ফোন বাজেয়াপ্ত করল CID

নিজস্ব প্রতিবেদন: শীতলকুচিকাণ্ডে জেলার তত্কালীন পুলিস সুপারের বয়ানে সন্তুষ্ট নয় সিআইডি। এবার তাঁর মোবাইল ফোনটি বাজেয়াপ্ত করল সিআইডি।

আরও পড়ুন-ভুটানে ঢোকার মুখে জয়গাঁয় SSB-র হাতে আটক চিনা মহিলা

মঙ্গলবার তাঁকে টানা জেরা করেন সিআইডির(CID) গোয়েন্দারা। তাঁর বেশকিছু কথায় অসঙ্গিত লক্ষ্য করা গিয়েছে বলে খবর। পাশাপাশি, সিআইএসএফ গুলি চালানার পর বুথ যে ফাঁকা হয়ে গিয়েছে তাও তিনি নির্বাচন কমিশনকে জানাতে ভুলে যান। এমন চাঞ্চল্যকর বয়ানের পর, বুধবার কোচবিহারের বরখাস্ত এসপি দেবাশিস ধরের মোবাইল ফোনটি বাজেয়াপ্ত করল সিআইডি।

গোয়েন্দার জানার চেষ্টা করছেন, গত ১০ এপ্রিল শীতলকুচির ১২৬ নম্বর বুথে গুলি চালনার পর কাকে ফোন করেছিলেন দেবাশিসবাবু।  কাউকে কোনও মেসেজ পাঠিয়েছিলেন কিনা তাও খতিয়ে দেখার চেষ্টা করছেন গোয়েন্দারা।

আরও পড়ুন-উপনির্বাচন যতটা তাড়াতাড়ি সম্ভব করা উচিত, প্রধানমন্ত্রীকে অনুরোধ করব: Mamata 

দেবাশিসবাবুর বিরুদ্ধে অভিযোগ, গুলি চালনার পর যেসব জায়গায় তাঁর ওই ঘটনা জানানোর কথা ছিল তা তিনি জানাননি। ফলে খতিয়ে দেখা হচ্ছে তাঁর কল ডিটেল। 

উল্লেখ্য, চতুর্থ দফার ভোটের দিন শীতলকুচির (Sitalkuchi) জোড়পাটকি ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ গ্রামবাসীর। ওই ঘটনার তদন্তে মঙ্গলবার দ্বিতীয়বার জেরা করা হয় তৎকালীন পুলিস সুপার দেবাশিস ধরকে। জেরায় তাঁর একের পর এক বয়ানে জোরালো হয়েছে গাফিলতির তত্ত্ব। সূত্রের খবর, প্রাক্তন পুলিস সুপার জানান, গুলি চালানোর পর বুথ ছেড়ে চলে গিয়েছিলেন সিআইএসএফ জওয়ানরা। অথচ তা নির্বাচন কমিশনকে জানাতে ভুলে গিয়েছিলেন তিনি। কীভাবে ভুলে যেতে পারেন? জানতে চান তদন্তকারীরা। দেবাশিস আমতা আমতা করে বলেন,'ভুল হয়ে গিয়েছে। রাতে মৌখিকভাবে ডিজি ও এডিজি আইনশৃঙ্খলাকে ব্যাপারটি জানিয়েছিলাম।' 

 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.