ভোটে MIM-এর সঙ্গে জোট জল্পনা জিইয়ে রাখলেন Yechury, 'সেক্যুলারজিম' নিয়ে কটাক্ষ Dilip-এর

"কেরালাতে সিপিআইএম যদি মুসলিম লীগের সাথে সমঝোতা করতে পারে, তবে MIM-সিপিআইএম  বাংলায় জোট হলেও অবাক হওয়ার কিছু-ই নেই! ওরা মুখেই বলে সেক্যুলার। ওসব বাজে কথা।"

Updated By: Jan 4, 2021, 06:44 PM IST
ভোটে MIM-এর সঙ্গে জোট জল্পনা জিইয়ে রাখলেন Yechury, 'সেক্যুলারজিম' নিয়ে কটাক্ষ Dilip-এর

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে আসন্ন বিধানসভা ভোটে কি MIM-এর সঙ্গে জোট হতে পারে? জোট প্রসঙ্গে MIM-এর সঙ্গে আলোচনার কি কোনও সম্ভাবনা রয়েছে? এপ্রসঙ্গে জল্পনা জিইয়ে রাখলেন সিপিআইএম (CPIM) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury)। উড়িয়ে দিলেন না MIM-এর সঙ্গে আলোচনার সম্ভাবনা। জল্পনা জিইয়ে রেখেই সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury) সাফ জানালেন, "প্রস্তাব আসেনি। তবে রাজ্যে MIM-এর অবস্থান স্পষ্ট হলে ভাবনাচিন্তা করা যাবে।"

প্রসঙ্গত, রবিবার রাজ্য়ে আসেন MIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। ফুরফুরা শরীফে পীরজাদা আব্বাসের সঙ্গে একান্তে বৈঠক করেন তিনি। আর তারপরই রাজ্য রাজনীতিতে হইচই পড়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে নানারকম 'সমীকরণের' জল্পনা। এদিন একান্ত সাক্ষাতকারে আসাদউদ্দিন ওয়াইসি দাবি করেছেন আসন্ন নির্বাচনে আব্বাস সিদ্দিকির সঙ্গে তাঁদের জোট হয়ে গিয়েছে। বলেন, "আব্বাস সিদ্দিকির সঙ্গে আমাদের জোট হয়ে গিয়েছে। তবে অন্য দলের সঙ্গেও আমাদের কথাবার্তা চলছে। খুব শিগগিরই আপনাদের জানাব।" যদিও গতকাল MIM-এর সঙ্গে জোট প্রসঙ্গে পীরজাদা আব্বাস সিদ্দিকি বলেছিলেন, "ফ্রন্ট তো আমরা করব। সেই জায়গায় উনি ওনার বক্তব্যটা দিয়েছেন। বলেছেন যে আপনার সাথে থেকে লড়তে চাই। এখন আলোচনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।"

আরও পড়ুন, MIM-এর সঙ্গে জোট নিয়ে আলোচনার পরই চূড়ান্ত সিদ্ধান্ত : আব্বাস, রাজনীতির কল্কে এখানে পাবে না: ত্বহা

উল্লেখ্য, আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবে বলে ঘোষণা করেছে MIM। আর তারপর থেকেই শুরু হয়েছে জল্পনা। কার সঙ্গে জোট বাঁধতে চলেছে MIM? সেই জল্পনায় ঘি ঢেলেছে কালকের ফুরফুরা শরীফের বৈঠক। এই পরিস্থিতিতে MIM-এর সঙ্গে জোট প্রসঙ্গে জল্পনা জিইয়ে রাখলেন সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury)। যা নিয়ে বিজেপি (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) কটাক্ষ, "কেরালাতে সিপিআইএম (CPIM) যদি মুসলিম লীগের সাথে সমঝোতা করতে পারে, তবে MIM-সিপিআইএম  বাংলায় জোট হলেও অবাক হওয়ার কিছু-ই নেই! ওরা মুখেই বলে সেক্যুলার। ওসব বাজে কথা।"

আরও পড়ুন, রাজ্যে হিংসা-ই মমতাজির পতনের কারণ হতে পারে : Asaduddin Owaisi

.