'ওদের আলু বেচার লোক না থাকলে আমার কী!', বিজেপিকে চাঁছাছোলা ভাষায় কটাক্ষ সোমেনের

শনিবার বিধান ভবনে ১৮০ জন কংগ্রেস কর্মীকে CAA বিরোধিতা নিয়ে প্রশিক্ষণ দেবেন পি চিদাম্বরম।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jan 18, 2020, 12:39 PM IST
'ওদের আলু বেচার লোক না থাকলে আমার কী!', বিজেপিকে চাঁছাছোলা ভাষায় কটাক্ষ সোমেনের

নিজস্ব প্রতিবেদন : "পি চিদাম্বরম কংগ্রেসের মুখ। তিনি গিয়েছেন। ভুল কোথায়? রাজনীতির রঙ লাগার কী আছে? বিজেপির তরফ থেকে কী বলল, আমি গুরুত্বপূর্ণ বলে মনে করি না। বিজেপির যদি আলু বেচার লোক না থাকে, তবে আমি কী করব? দিলীপ ঘোষের কথার উত্তর দেওয়া যায় না। ও কী বলে, ও নিজেই জানে না।" পার্ক সার্কাসের গণঅবস্থানে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের উপস্থিতি নিয়ে সওয়াল করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

গত ৭ জানুয়ারি থেকে পাক সার্কাস ময়দানে নাগরিকত্ব সংশোধনী আইন, নাগরিক পঞ্জিকরণ ও এনপিআর-এর বিরুদ্ধে গণঅবস্থান করছেন মহিলারা। শুক্রবার সন্ধ্যায় পার্ক সার্কাসের গণ অবস্থানে হাজির হন পি চিদাম্বরম। কোনও রকম রাজনৈতিক পতাকা ছাড়াই বিক্ষোভ কর্মস্থলে হাজির হন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। আন্দোলনে উৎসাহ দিতে কয়েকজনের সঙ্গে কথাও বলেন তিনি। চিদাম্বরমের সঙ্গে শুক্রবার ধরনাস্থলে উপস্থিত ছিলেন  যুব কংগ্রেসের রাজ্য সহ-সভাপতি রোহন মিত্র।

মূলত সিএএ, এনআরসি-র বিরোধী আন্দোলনকে আরও জোরালো করতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে কলকাতায় এনে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছে প্রদেশ কংগ্রেস। আজ শনিবার বিধান ভবনে ১৮০ জন কংগ্রেস কর্মীকে প্রশিক্ষণ দেবেন পি চিদাম্বরম। এনআরসি কী? কেন এর বিরোধিতা করা উচিত? কংগ্রেস কর্মীদের সেটাই বোঝাবেন চিদাম্বরম। তৈরি করা হবে স্ট্র্যাটেজিও।

আরও পড়ুন, “আত্মবিশ্বাসকে অহংকার মনে করলে, সেটা তার ভুল”, দ্বিতীয় ইনিংসে শুরুতেই স্টেপ-আউট দিলীপের

সিএএ বিরোধিতায় কোনও খামতি রাখতে চাইছে না কংগ্রেস। আর সেকারণেই চিদাম্বরকে দিয়ে শিবির করানোর ভাবনা প্রদেশ কংগ্রেস। আজ প্রশিক্ষণ শিবিরে উপস্থিত রয়েছেন এআইসিসি-র তরফে বাংলার ভারপ্রাপ্ত নেতা গৌরব গগৈ। একইসঙ্গে উপস্থিত আছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রও।

.