ভোটের আগেই বলছি, ওরা একটাও আসন জিতবে না, বামেদের কটাক্ষ সোমেনের

রায়গঞ্জ ও মুর্শিদাবাদ আসনটি গতবার জিতেছিল সিপিএম। ওই দুটি আসনই দাবি করে কংগ্রেস। 

Updated By: Mar 8, 2019, 11:18 PM IST
ভোটের আগেই বলছি, ওরা একটাও আসন জিতবে না, বামেদের কটাক্ষ সোমেনের

মৌমিতা চক্রবর্তী

রায়গঞ্জ ও মুর্শিদাবাদে সিপিএম প্রার্থী ঘোষণা করে দেওয়ায় বেজায় চটলেন ছোড়দা। ক্ষুব্ধ সোমেন মিত্র বলে দিলেন, সিপিএম একটাও আসন পাবে না। আর বামেদের সঙ্গে নির্বাচনী সমঝোতা যে বিঁশ বাও জলে চলে গেল, তার ইঙ্গিতও দিয়ে রাখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।     

রায়গঞ্জ ও মুর্শিদাবাদ আসনটি গতবার জিতেছিল সিপিএম। ওই দুটি আসনই দাবি করে কংগ্রেস। কিন্তু নিজেদের জেতা আসন ছাড়তে নারাজ আলিমুদ্দিন। বর্তমান সাংসদ মহম্মদ সেলিম এবং বদরুদ্দোজা খানকে প্রার্থী হিসেবে ঘোষণা করে দিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তবে কংগ্রেসের সঙ্গে সমঝোতার পথ খোলা রাখতে তাদের জেতা চারটি আসনে প্রার্থী দেয়নি সিপিএম। কিন্তু গোঁ ধরে রয়েছেন সোমেন মিত্র। যথারীতি হুঁশিয়ারির সুরে তিনি বলেন,''নির্বাচনের আগেই বলে দিতে পারি ওরা একটা আসনেও জিতবে না। এই যদি ওদের আচরণ হয় তাহলে ধরে নিতে হবে ওরা সমঝোতা চাইছে না। আমরা তেমন হলে একা লড়ব। ওরা কংগ্রেসকে ছাড়া একটাও আসন জিততে পারবে না''।

কিন্তু সিপিএম তো জোটবার্তা দিতে চারটি আসনে প্রার্থী দেয়নি? তাহলে কেন এমন অনমনীয়তা দেখাচ্ছে কংগ্রেস? প্রশ্ন উঠছে, সমঝোতা হলে তো দুপক্ষকেই খানিকটা আপোস করতে হয়, এক্ষেত্রে সিপিএমই বা সেটা করবে কেন? গোটা বিষয়টি এখন হাইকম্যান্ডের উপরে ছেড়ে দিয়েছেন কংগ্রেস নেতৃত্ব। 

রায়গঞ্জ এমনিতেই চলছে ধুন্ধুমার লড়াই। জি ২৪ ঘণ্টা ডিজিটালকে মহম্মদ সেলিম জানিয়েছিলেন, সব শেয়াল একজোট হয়ে তাঁকে আটকাতে চাইছে। সেলিমের মন্তব্যে যারপরনাই ক্ষুব্ধ সোমেন মিত্রের পাল্টা কটাক্ষ, নিজেরে লেনিন ভেবেছেন নাকি! তার পাল্টা সোমেন মিত্র কটাক্ষ করেছিলেন, ''মহম্মদ সেলিম কি লেনিন নাকি? আগে রায়গঞ্জের মানুষকে গিয়ে বোঝান। ওনার কথা সেখানকার লোকেই শুনছে না। সংসদে গিয়ে তো বিরাট বিপ্লব ঘটিয়েছেন!''     

আরও পড়ুন- সব্যসাচীর বাড়িতে মুকুল, বারাসতের বিজেপি প্রার্থী বিধাননগরের মেয়র?

সূত্রের খবর, রায়গঞ্জে প্রার্থী হওয়ার দাবি নিয়ে অনড় দীপা দাশমুন্সি। ফলে জট কাটার সম্ভাবনা কতটা, সেটা বলা এখনই মুশকিল। 

আরও পড়ুন- স্তন সুঠাম নয়! নারী দিবসে আচ্ছা করে সবক শেখালেন স্বস্তিকা

.