Fake Teacher: অন্যের নিয়োগপত্র জাল করে বাবার স্কুলে চাকরি যুবকের! সিআইডি ডিআইজিকে তলব করল হাইকোর্ট

হাইকোর্টের নির্দেশে ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ করেছে পর্ষদ। ভুয়ো তালিকায় নাম থাকায় পূর্ব মেদিনীপুরে এক শিক্ষিকা আত্মঘাতীও হয়েছেন বলে অভিযোগ। এছাড়া হুগলিতেও কয়েকজনের নাম রয়েছে ভুয়ো শিক্ষকের তালিকায়

Updated By: Jan 18, 2023, 04:27 PM IST
Fake Teacher: অন্যের নিয়োগপত্র জাল করে বাবার স্কুলে চাকরি যুবকের! সিআইডি ডিআইজিকে তলব করল হাইকোর্ট

অর্ণবাংশু নিয়োগী: গুরুতর অভিযোগ। অন্যের সুপারিশপত্র ও নিয়োগপত্র জাল করে বাবার স্কুলে চাকরি করার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। মুর্শিদাবাদের একটি স্কুলের ওই ঘটনায় ডিআইজি সিআইডিকে তলব করল কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন-ধোনির কোন রেকর্ড ভেঙে দিলেন 'হিটম্যান' রোহিত? 

অভিযোগ উঠেছে মুর্শিদাবাদ গোথা এ আর হাইস্কুলের শিক্ষক অনিমেষ তিওয়ারির বিরুদ্ধে। অভিযোগ, অন্য একজনের নিয়োগপত্র ও সুপারিশপত্র জাল করে চাকরি পেয়েছেন অনিমেষ। এনিয়ে মামলা হয় কলকাতা হাইকোর্টে। সেই মামলার তদন্তভার সিআইডি নিতে রাজী কিনা তা জানার জন্যই ডিআইজি সিআইডিকে আজ তলব করলেন বিচারপতি বিশ্বজিত্ বসু। আগামিকাল সকাল সাড়ে দশটায় তাঁকে আদালতে হাজিরা দিতে হবে। সিআইডিকে তদন্ত করে বলতে হবে, ওই নিয়োগ মধ্যে কোনওরকম জালিয়াতি হয়েছে কিনা।

উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশে ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ করেছে পর্ষদ। ভুয়ো তালিকায় নাম থাকায় পূর্ব মেদিনীপুরে এক শিক্ষিকা আত্মঘাতীও হয়েছেন বলে অভিযোগ। এছাড়া হুগলিতেও কয়েকজনের নাম রয়েছে ভুয়ো শিক্ষকের তালিকায়। সম্প্রতি, মালদহের হরিশ্চন্দ্রপুরে গ্রেফতার হয়েছেন একজন ভুয়ো শিক্ষক। গত ৮ মাস তিনি সেখানকার একটি প্রাইমারি স্কুলে শিক্ষকতা করছিলেন। 

উত্তরবঙ্গে কয়েকজন ভুয়ো শিক্ষকের সন্ধান মিলেছে। তার মধ্যে রয়েছেন মালবাজারের ওদলাবাড়ি স্কুলের শিক্ষক সৌরভ সাম। ২০১৯ সালের ১২ জুন তিনি ওই স্কুলে যোগ দেন। বর্ধমানের বাসিন্দা গৌতমের দাবি, তাঁর ভাই বিজেপির নেতা তাই তাকে ফাঁসানো হয়েছে। পর্ষদের ভুয়ো শিক্ষকের তালিকায় নাম উঠে এসেছে দক্ষিণ ২৪ পরগনার রাজপুর সোনারপুর পুরসভার কাউন্সিলর কুহেলী ঘোষের নাম। তবে তিনি জানিয়েছেন আইনি পথেই তিনি গোটা বিষয়টির মোকবিলা করবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.