টানা ২৫ দিন ITU-তে থাকায় ক্রমশ জটিল হচ্ছে সৌমিত্রর শারীরিক অবস্থা

শনিবার নিয়ে টানা ১০ দিন সৌমিত্র চট্টোপাধ্যায়ের মস্তিষ্ক সাড়া দিচ্ছে না।

Updated By: Oct 31, 2020, 08:02 PM IST
টানা ২৫ দিন ITU-তে থাকায় ক্রমশ জটিল হচ্ছে সৌমিত্রর শারীরিক অবস্থা

নিজস্ব প্রতিবেদন: হিমোগ্লোবিন ও প্লেট কাউন্ট বাড়ছে না সৌমিত্র চট্টোপাধ্যায়ের। এটাই এখন মেডিক্যাল বোর্ডের মাথাব্যথার কারণ। একটানা ঘাটতি থাকায় অন্য অঙ্গও ক্ষতিগ্রস্ত হচ্ছে। একদিক সামাল দিতে গিয়ে বেসামাল অন্যদিক। শনিবার তৃতীয় দফায় ডায়ালিসিস করা সম্ভব হল না। চেষ্টা করেও তা হয়নি।

আজ, শনিবার নিয়ে টানা ১০ দিন সৌমিত্র চট্টোপাধ্যায়ের মস্তিষ্ক সাড়া দিচ্ছে না। চিকিৎসক অরিন্দম কর জানান, সচেতনতার মাত্রা গ্লাসগো কোমা স্কেলে ১০ (স্বাভাবিক ১৫)। সৌমিত্রর রক্তচাপ নিয়ন্ত্রণে। এদিকে ফের রক্ত ও প্লেটলেট দেওয়া হয়েছে। শরীরে বাড়ছে একাধিক সংক্রমণ। সংক্রমণ আটকানোর আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। 

মেডিক্যাল বোর্ড জানাচ্ছে, ৮৫ বছরের সৌমিত্রর একাধিক কো-মরবিডিটি রয়েছে। তার উপরে করোনা আনসেফালোপ্যাথি। টানা ২৫ দিন ধরে আইটিইউ-তে থাকায় পরিস্থিতি আরও জটিল। অসম লড়াই চালাচ্ছেন সৌমিত্রবাবু। শরীরে দ্রুত কমেছে রোগ প্রতিরোধ ক্ষমতা। এটাই ভাবাচ্ছে চিকিৎসকদের। 

মেডিক্যাল বোর্ডের তরফে চিকিৎসক অরিন্দম কর জানান, আপাতত স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়। রক্তচাপ, পালসরেট, কার্ডিয়াক নিয়ন্ত্রণে। মূত্রত্যাগ ঠিকঠাক। অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গও ঠিক আছে। ইউরিয়া ও ক্রিয়েটিনিন যথাযথ। ব্লাড ও প্লেটলেট ট্রান্সফিউশন করা হচ্ছে। শেষ ৪ দিন কোনও উন্নতি নেই সৌমিত্রর। সবমিলিয়ে অভিনেতার শারীরিক অবস্থা ক্রমশ জটিল হচ্ছে।   

আরও পড়ুুন- লিফটে উঠিনি, সিঁড়ি ভেঙে উঠেছি, কেউ কেউ অতীত ভুলে যায়, ইশারাই কাফি শুভেন্দুর!

.