যাঁরা দল প্রতিষ্ঠা করলেন, তাঁরা যে ব্যবহার পেলেন, তা দুর্ভাগ্যজনক: Sovan

সোমবার কলকাতায় বিজেপির মিছিলে যোগ দেবেন শোভন ও বৈশাখী। 

Updated By: Jan 10, 2021, 11:02 PM IST
যাঁরা দল প্রতিষ্ঠা করলেন, তাঁরা যে ব্যবহার পেলেন, তা দুর্ভাগ্যজনক: Sovan

নিজস্ব প্রতিবেদন: 'যাঁরা দল প্রতিষ্ঠা করলেন, তাঁরা যে ব্য়বহার পেলেন, তা দুর্ভাগ্য়জনক। কাদের বহিরাগত বলা হচ্ছে, বুঝতে পারছি না'। হেস্টিংসে বিজেপি দফতরে সাংগঠনিক বৈঠকের পর মন্তব্য শোভন চট্টোপাধ্যায়ের (Sovan Chatterjee)। বললেন, 'নাড্ডাজির কনভয়ে হামলা অভিপ্রেত নয়।' আর বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের (Baishaki Banerjee) বার্তা, 'কেউ কেন্দ্রীয় ভূমিকায় থাকব না। সকলেই বিজেপি কর্মী হিসেবে কাজ করব'।

উল্লেখ্য, একজন কলকাতার পর্যবেক্ষক, আর একজন সহ-পর্যবেক্ষক। ভোটের মুখে বিজেপিতে (BJP) বড় পদ পেয়েছেন শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishaki Banerjee)। তাঁদেরকে মধ্যমণি করে গত সোমবার কলকাতার একটি মিছিলে আয়োজন করা হয় বিজেপির (BJP) তরফে। আলিপুর থেকে মুরলীধর সেন লেনে দলের সদর দফতর পর্যন্ত এই মিছিল হওয়ার কথা ছিল। কিন্তু শেষপর্যন্ত সেই মিছিল যোগ দেননি শোভন-বৈশাখী। তা নিয়ে গেরুয়াশিবিরকে কম বিড়ম্বনায় পড়তে হয়নি। এমনকী, দলের সদর দফতরে তাঁদের জন্য় বরাদ্দ ঘরে তালাও ঝুলিয়ে দেওয়া হয়। সরিয়ে ফেলা হয় দু'জনের নেমপ্লেটও। 

আরও পড়ুন: Mamata-র সাহায্য ছাড়াই কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পাবেন বাংলার কৃষকরা: Dilip

এই ঘটনার পর রবিবার হেস্টিংসে বিজেপি দফতরে যান শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee) ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishaki Banerjee)। কলকাতা জোনের দায়িত্বপ্রাপ্ত অন্য নেতাদের সঙ্গে বৈঠক করেন তাঁরা। বিজেপি সূত্রে খবর, বৈঠকে ছিলেন সুনীল বনসল, দেবজিত্ সরকার, কৈলাস বিজয়বর্গীয়(Kailash Vijayvargiya), গজেন্দ্র সিং শেখাওয়াত, শঙ্কুদেব পন্ডার মতো নেতারা।  

আরও পড়ুন: টাকা তুমি কার? মুখ ফেরালেন সব বিধায়ক

উল্লেখ্য, নতুন দলে যোগ দেওয়ার পর এই প্রথম সাংগঠনিক বৈঠক যোগ দিলেন শোভন। বৈঠকে কী আলোচনা হল? কলকাতার পুরসভার প্রাক্তন মেয়র জানিয়েছেন, 'কলকাতা জোন নিয়ে আলোচনা হয়েছে। প্রত্যেকে দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করা হয়েছে। জায়গা ধরে ধরে কথা হয়েছে। কীভাবে প্রভাব পড়বে, তার জন্য অপেক্ষা করতে হবে।'  আগামীকাল অর্থাৎ সোমবার ফের শহরে একটি মিছিলের আয়োজন করেছে বিজেপি দক্ষিণ কলকাতা শাখা। সেই মিছিলে যোগ দেন শোভন ও বৈশাখী দু'জনেই।