দিঘা-মন্দারমনি-শঙ্করপুর পুনর্গঠনের কাজ দ্রুত শেষ করতে হবে, নির্দেশ মুখ্যসচিবের

রাজ্যে ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে আসা কেন্দ্রীয় টিমের নবান্নে আসার কথা বুধবার

Updated By: Jun 8, 2021, 08:55 PM IST
দিঘা-মন্দারমনি-শঙ্করপুর পুনর্গঠনের কাজ দ্রুত শেষ করতে হবে, নির্দেশ মুখ্যসচিবের

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ইয়াস ও সমুদ্রের জলের তোড়ে তছনছ দিঘা, শঙ্করপুর ও মন্দারমনির মতো পর্যটন ক্ষেত্র। দুর্যোগের পর ওইসব জায়গাগুলিতে ফের নতুন করে গড়ে তোলার উপরে জোর দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দিঘা পুনর্গঠনের কাজ দ্রুততার সঙ্গে করার নির্দেশ দিলেন মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

আরও পড়ুন-করোনা আবহে বাতিল পরীক্ষা, দিনহাটায় আত্মঘাতী মাধ্যমিক পরীক্ষার্থী  

এদিন নবান্ন থেকে ভিডিয়ো কন্ফারেন্সের মাধ্যমে সংশ্লিষ্ট দফতরের কর্তা ব্যাক্তিদের যত দ্রুত সম্ভব দিঘা পুনর্গঠনের কাজ করার নির্দেশ দেন মুখ্যসচিব। দ্বিবেদী জানান, ইয়াসের কারণে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা দ্রুত মেরামত করতে হবে।

উল্লেখ্য, দিঘায়(Digha) সমুদ্র তীরবর্তী সব দোকানপাট সব ভেঙে গিয়েছে। সৈকতে হাঁটার যে রাস্তা ছিল তার অনেকটাই ধসে গিয়েছে। সেইসব দোকান, রাস্তা অবিলম্বে মেরামতির নির্দেশ দেন মুখ্যসচিব। মেরামতির ক্ষেত্রে যাতে কোনও অভিযোগ না আসে সে ব্যাপারে সতর্ক করে দিয়েছেন মুখ্যসচিব। এনিয়ে সোমবার একদফা সতর্ক করেছিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে মানুষ ভালোভাবে নেবে না, বিস্ফোরক Rajib 

উল্লেখ্য, ইয়াসের পরই দিঘা(Digha) পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন দিঘার সৈকতে ঘুরের ঘুরে ইয়াসের তান্ডব নিজের চোখে দেখেন। পাশাপাশি এদিনই নির্দেশ দেন দ্রুত দিঘাতে তার পুরনো জায়গায় ফিরিয়ে আনতে হবে।

এদিকে রাজ্যে ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে আসা কেন্দ্রীয় টিমের নবান্নে আসার কথা বুধবার। ওই প্রতিনিধিদলের সঙ্গে বিপর্যয় মোকাবিলা দপ্তরের প্রধান সচিব দুষ্মন্ত নাদিওয়ালা, অর্থ সচিব মনোজ পন্থ, স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা এবং মুখ্য সচিব হরি কৃষ্ণ দ্বিবেদী বৈঠক করবেন বলে জানা যাচ্ছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.