SSC: কথা দিয়েছিলেন শিক্ষামন্ত্রী, রাতে পার্থর বাড়ির সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালীন কথা দিয়েছিলেন বলে দাবি বিক্ষোভকারীদের।

Updated By: Sep 19, 2021, 10:55 PM IST
SSC: কথা দিয়েছিলেন শিক্ষামন্ত্রী, রাতে পার্থর বাড়ির সামনে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

নিজস্ব প্রতিবেদন: আচমকা শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নাকতলার বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন এসএসসি চাকরিপ্রার্থীরা। ব্যারিকেড পেরিয়ে পার্থর সঙ্গে দেখা করতে চান। বিক্ষোভকারীদের দাবি, ২০১৯ সালে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন তৎকালীন শিক্ষামন্ত্রী। কিন্তু সেই প্রতিশ্রুতি এখনও পূরণ হয়নি।    
     
রবিবার রাত ৯টা ৫০ মিনিট নাগাদ পার্থর বাড়ির সামনে হাজির হন এসএসসি চাকরিপ্রার্থীরা (SSC)। পুলিসের সঙ্গে শুরু হয় তাঁদের ব্যাপক ধস্তাধস্তি। মারধর করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা। তা অস্বীকার করেছে পুলিস। চাকরিপ্রার্থীদের বক্তব্য,'২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী কর্মশিক্ষা ও শারীরশিক্ষা বিষয়ের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্যানেলভুক্ত হয়েছেন তাঁরা। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত বর্ধিত আসনের দাবিতে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে ২৮ মার্চ পর্যন্ত দীর্ঘ ২৯ দিন ধর্মতলায় যুব ছাত্র অধিকার মঞ্চের অনশনে সামিল হন। অনশনমঞ্চে উপস্থিত হয়ে আইন বদল করে মেধা অনুযায়ী চাকরির ব্যবস্থা করার আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্ষেত্রে ৯০ শতাংশ কার্যকর হলেও শারীরশিক্ষা ও কর্মশিক্ষা বিভাগের চাকরিপ্রার্থীরা এখনও বঞ্চিত।'

এক বিক্ষোভকারী বলেন,'রাজ্য সরকার খেলা হবে দিবস পালন করছে। অথচ আমরা খেলার শিক্ষকের চাকরি পাচ্ছি না। পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালীন কথা দিয়েছিলেন।' নিজেদের দাবি নিয়ে নতুন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখা করার চেষ্টা করেছিলেন তাঁরা। কিন্তু দেখা পাননি বলে জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। সেজন্য প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভের সিদ্ধান্ত নেন তাঁরা। পরে বিক্ষোভকারীদের আটক করে পুলিস। 

আরও পড়ুন- Babul: ঝালমুড়িতেই চার কথা, ৬ বছর পর 'গোপন গপ্পো' ফাঁস করলেন দিদি-র সুপ্রিয়

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)