close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

"সময় দিন, দিলীপ ঘোষ মাইনে বাড়িয়ে দেবেন" প্রাথমিক শিক্ষকদের পরামর্শ পার্থর

দিলীপবাবুকে নিয়ে ওরা চলে যাক''। তাঁর কটাক্ষ, "দিলীপ ঘোষকে সময় দিন, উনিই বেতন বাড়িয়ে দেবেন।" 

Updated: Jul 20, 2019, 06:15 PM IST
"সময় দিন, দিলীপ ঘোষ মাইনে বাড়িয়ে দেবেন" প্রাথমিক শিক্ষকদের পরামর্শ পার্থর

নিজস্ব প্রতিবেদন: "ক্লাস বন্ধ রেখে আন্দোলন চালানো ভাল দেখায় না। পড়ুয়ারা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এই দিকটা মানবিকতার সঙ্গে দেখুন আন্দোলনকারীরা।" শনিবার বিকেলের সাংবাদিক বৈঠকে অনশনকারী প্রাথমিক শিক্ষকদের উদ্দেশে কড়া বার্তা দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন আন্দোলনকারী প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। তারপর তিনি জানান, রাজ্যের আর্থিক অবস্থার কথা মাথায় রেখে শিক্ষকদের জন্য যতটুকু করা সম্ভব তা করা হবে।

এর পাশাপাশি এদিন গেরুয়া শিবিরের বিরুদ্ধে আক্রমণ করে পার্থ চট্টোপাধ্যায়। বলেন, " দিলীপ ঘোষ গিয়েছিলেন আন্দোলনমঞ্চে। দিলীপবাবুকে নিয়ে ওরা চলে যাক''। তাঁর কটাক্ষ, "দিলীপ ঘোষকে সময় দিন, উনিই বেতন বাড়িয়ে দেবেন।" 

শিক্ষামন্ত্রী এদিন তোপ দেগেছেন বাম নেতা সুজন চক্রবর্তীর বিরুদ্ধেও। এদিন কার্যত কটাক্ষের সুরেই তিনি বলেন, "আসলে সুজনবাবুদের কোনও কাজ নেই, তাই মাঝে মধ্যে গিয়ে আন্দোলনকারীদের পাশে দাঁড়াচ্ছেন। এতে আমার কোনও সমস্যা নেই।" সব মিলিয়ে আন্দোলনকারী প্রতিনিধিদের সঙ্গে আলোচনা যে ফলপ্রসূ হয়নি তার আঁচ মিলেছে শিক্ষামন্ত্রীর মন্তব্যেই। 

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষকদের পাশে দিলীপ ঘোষ, অনশন মঞ্চ থেকেই দুষলেন রাজ্য সরকারকে

বলার অপেক্ষা রাখে না সমাধান সূত্র সেই তিমিরেই। শিক্ষামন্ত্রীর সঙ্গে টানা দেড় ঘণ্টা বৈঠকের পরেও কাটল না বেতন জট। শিক্ষামন্ত্রীর আশ্বাসে যে আন্দোলনকারীরা খুশি নন, বৈঠক সেরে বেরিয়ে এমনটা জানিয়েছেন প্রতিনিধি দলের সদস্যরা। তাঁরা জানিয়েছেন, বদলির নির্দেশ প্রত্যাহার  নিয়ে মৌখিক আশ্বাস মিলেছে।  কিন্তু বেতন কাঠামো পুনর্বিন্যাসের বিষয়টি এখনও ঝুলে। 

তাহলে এরপর? আন্দোলন কি চলবে? প্রাথমিকভাবে তাঁরা জানিয়েছেন, সমস্ত দাবি না মেটা পর্যন্ত কর্মসূচি জারি থাকবে। তবে পরবর্তী পদক্ষেপ কী হবে তা স্থির করতে নিজেদের মধ্যে বৈঠক করবেন প্রাথমিক শিক্ষকরা।