SSC Scam: পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কী ব্যবস্থা, ২৪ ঘণ্টায় অবস্থান বদল তৃণমূল কংগ্রেসের!

সুকান্ত বলেন, এভাবে দায় ঝেড়ে ফেলা তৃণমূলের স্বভাব। যার বাড়ি থেকে টাকা পাওয়া গিয়েছে তাকে তৃণমূল কংগ্রেসের বিভিন্ন মঞ্চে দেখা গিয়েছে

Updated By: Jul 24, 2022, 04:31 PM IST
SSC Scam: পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কী ব্যবস্থা, ২৪ ঘণ্টায় অবস্থান বদল তৃণমূল কংগ্রেসের!

প্রবীর চক্রবর্তী: শনিবার পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পরপরই ক্যামাক স্ট্রিটে বৈঠকে বসেছিলেন তৃণমূলের শীর্ষ নেতারা। তারপরই এক সাংবাদিক সম্মেলনে দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে যদি অভিযোগ প্রমাণ হয় তাহলে তৃণমূল কংগ্রেস দলগতভাবে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ওই মন্তব্যের পরই কী অবস্থান বদল করল তৃণমূল কংগ্রেস? কুণাল ঘোষের কথায় সেই জল্পনাই তৈরি হয়ে গেল।

রবিবার সাংবাদিক সম্মেলন করে কুণাল ঘোষ বলেন, ইডি যদি পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এমন কোনও প্রমাণ দিতে পারে এবং আদালত যদি সেই নথিতে সিলমোহর দেয় তাহলে পার্থর বিরুদ্ধে ব্যবস্থা নিতে সময় নেবে না দল। রাজনৈতিক মহল মনে করছে গতকাল কুণালের পার্থর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা আর আজ আদালতের কথা তুলে তার অন্য ব্যাখ্য়া করার মধ্যে বিস্তর ফারাক রয়েছে।

কুণাল ঘোষ এদিন বলেন, তৃণমূল কংগ্রেস খুন নির্দিষ্টভাবে বলে দিচ্ছে বিভিন্ন মহল থেকে বিভিন্ন রকম ব্যাখ্য়া দেওয়া হচ্ছে। এর কোনও প্রয়োজন নেই। আমরা খুব স্পষ্টভাবে বলছি যার কাছ থেকে টাকা উদ্ধার হয়েছে তিনি বিষয়টি বলতে পারবেন। কারণ এটা তৃণমূলের বিষয় নয়। কেউ কোনও অন্যায় যদি করে থাকেন তাহলে তিনি তৃণমূল কংগ্রেসের যতবড় নেতাই হোক সেখানে রাজনৈতিকভাবে তৃণমূল জড়াবে না। আইন আইনের পথেই চলবে। আদালতে যদি তদন্তকারীরা এমন কোনও তথ্যপ্রমাণ দেন এবং আদালত যদি সেই তথ্যপ্রমাণকে সিলেমাহর দেন তাহলে তিনি যতবড় নেতাই হন তার বিরুদ্ধে যথাযত ব্য়বস্থা নেবে। কিন্তু আমরা একটা টাইম বাউন্ড তদন্তের দাবি করছি। 

তৃণমূলের এমন মন্তব্য নিয়ে পালটা তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রবিবার সুকান্ত বলেন, এভাবে দায় ঝেড়ে ফেলা তৃণমূলের স্বভাব। যার বাড়ি থেকে টাকা পাওয়া গিয়েছে তাকে তৃণমূল কংগ্রেসের বিভিন্ন মঞ্চে দেখা গিয়েছে। সেই ছবি ভাইরাল হয়ে গিয়েছে। তৃণমূল এভাবে দায় ঝেড়ে ফেলতে পারে না। তবে এটা তাদের পুরনো অভ্যেস। যখন কুণাল ঘোষ গ্রেফতার হন তখন তাকেও ঝেড়ে ফেলা হয়েছিল। সেইসময় পার্থ তার দায়িত্বে ছিলেন। এখন সময় বদলেছে। এখন পার্থ জেলে। কিষনজি থেকে কুণাল ঘোষ সবক্ষেত্রেই একই জিনিস হয়েছে।

আরও পড়ুন-এসএসকেএম থেকে কি এবার কমান্ড হাসপাতালে পার্থ! আজ শুনানি হাইকোর্টে  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.