SSC Scam, Partha Chatterjee: প্রভাবশালীর তকমা মুছতে চান, বিধায়ক পদ থেকেও ইস্তফা দিতে তৈরি পার্থ

অর্পিতার একাধিক এলআইসি পলিসির নথিতে নমিনি হিসেবে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের নাম। কিন্তু সেই পার্থ নাকি অর্পিতার আঙ্কেল অর্থাত্ কাকু। বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাট থেকে বেশকিছু এলআইসির পলিসির নথি পাওয়া যায়। সেই তথ্যের সূত্র ধরেই তদন্ত শুরু করে ইডি  

Updated By: Aug 5, 2022, 05:30 PM IST
SSC Scam, Partha Chatterjee: প্রভাবশালীর তকমা মুছতে চান, বিধায়ক পদ থেকেও ইস্তফা দিতে তৈরি পার্থ

বিক্রম দাস ও পিয়ালি মিত্র: এসএসসি দুর্নীতিতে জড়িয়ে আপাতত ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্য়ায়। গ্রেফতার হওয়ার পরই তাঁকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি দলের সব পদ থেকে তাঁকে সরিয়ে দিয়েছে দল। এবার বিধায়ক পদও ছাড়তে চান পার্থ চট্টোপাধ্যায়। কারণ প্রভাবশালী তকমা মুছে ফেলতে চান তিনি। শুক্রবার আদালতে এমনটাই জানিয়েছেন তাঁর আইনজীবী। শুক্রবার ফের আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। কারণ আজই তাদের ইডি হেফাজত শেষ হচ্ছে। এদিন আদালতে ইডি সওয়াল করে পার্থ ও অর্পিতাকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হোক।  পাল্টা পার্থর আইনজীবী তাঁর জামিনের আবেদন করেন। তিনি সওয়াল করেন, পার্থ এখন ভিক্টিম। তিনি যে অর্পিতার সঙ্গে বিভিন্ন কোম্পানির অংশীদার বলে দাবি করা হচ্ছে সেইসব নথি জাল।

আরও পড়ুন-Partha Chatterje, Bengal SSC Scam: 'চোর পার্থকে ফাঁসি দিন!'

অন্যদিকে, ইডি তরফে সওয়াল করা হয় পার্থ চট্টোপাধ্য়ায় একজন প্রভাবশালী ব্যক্তি। কারণ অ্যারেস্ট মেমোতে পার্থ জানিয়েছেন তিনি মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ। তাই তাঁকে জামিন দেওয়া যাবে না। পার্থর আইনজীবী এদিন আরও বলেন, পার্থ এখন মন্ত্রী নন, দলের কেউও নন। তাই তিনি এখন সাধারণ নাগরিক। এখন তিনি শুধুমাত্র বিধায়ক। সেই পদও তিনি ছাড়তে রাজী।

অর্পিতা মুখোপাধ্যায়ের আইনজীবীর তরফে দাবি করা হয়ে অর্পিতাকে ডিভিশন ওয়ান বন্দি হিসেবে গন্য করা হোক। কারণ তাঁর প্রাণনাশের হুমকি রয়েছে। ওই কথা শুনে ইডির আইনজীবী বলেন, অর্পিতাকে ডিভিশন ওয়ান বন্দি হিসেবেই গন্য করা হোক। কারণ জেলের মধ্যেও অর্পিতার প্রাণনাশের হুমকি রয়েছে। ইডির কাছে এমন খবর রয়েছে। 

এদিকে, আজ একটি গুরুত্বপূর্ণ তথ্য জানা গিয়েছে ইডি সূত্রে।  অর্পিতার একাধিক এলআইসি পলিসির নথিতে নমিনি হিসেবে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের নাম। কিন্তু সেই পার্থ নাকি অর্পিতার আঙ্কেল অর্থাত্ কাকু। বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাট থেকে বেশকিছু এলআইসির পলিসির নথি পাওয়া যায়। সেই তথ্যের সূত্র ধরেই তদন্ত শুরু করে ইডি। কিন্তু কীভাবে পার্থকে কাকু হিসেবে পরিচয় দিলেন অর্পিতা? এনিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রকে সাহায্য নেয় ইডি। অর্থমন্ত্রক থেকে নির্দেশ যায় ইডিএমএস অর্থাত্ ইলেট্রেনিক ডেটা মেনটেনেন্স সার্ভিসকে অর্পিতার এলআইসির ফর্ম ফিলাপের তথ্য দিতে। সেখানেই দেখা যায় সম্পর্কের জায়গায় অর্পিতার কাকু হিসেবে নাম রয়েছে পার্থর। 

শুক্রবার ফের স্বাস্থ্য পরীক্ষার জন্য পার্থ ও অর্পিতাকে আনা হয় জোকার ইএসআই হাসপাতালে। সেখানে পার্থ-অর্পিতার গাড়ি দেখেই লোকজন চিত্কার শুরু করে দেন'চোর পার্থকে ফাঁসি দিন'। এদিন স্বাস্থ্যপরীক্ষার পর আদালতে নিয়ে যাওয়া হয় পার্থ ও অর্পিতাকে।
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.