Mamata Banerjee: 'বাংলাকে ডোবাচ্ছে, DVC-র সঙ্গে সম্পর্ক রাখার কথা ভাবতে হবে'

West Bengal Flood Updates: বৃহস্পতিবার তিনি পাঁশকুড়ার প্লাবিত এলাকাগুলি পরিদর্শন করেন। ডিভিসি যে ভাবে জল ছাড়ছে সেই প্রসঙ্গে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। 

Updated By: Sep 19, 2024, 02:50 PM IST
Mamata Banerjee: 'বাংলাকে ডোবাচ্ছে, DVC-র সঙ্গে সম্পর্ক রাখার কথা ভাবতে হবে'
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যের বিভিন্ন জেলা বন্যা কবলিত। এমতাবস্থায় বৃহস্পতিবার পাঁশকুড়াতে বন্যা পরিস্থিতি পরিদর্শনে মুখ্যমন্ত্রী। ফের ডিভিসির বিরুদ্ধে ক্ষোভ। বাংলাকে ডিভিসি ডোবাচ্ছে। ডিভিসির সঙ্গে সম্পর্ক রাখা এখন ভাবার বিষয়। মন্তব্য মুখ্যমন্ত্রীর। মাইথন, পাঞ্চেত জলাধার থেকে রাতেও ছাড়া হয় জল। বন্যা পরিস্থিতি আরও জটিল হয়ে যায়। এরপরই বন্যা কবলিত ১০ জেলায় ১০জন সচিবকে পাঠায় নবান্ন। 

আরও পড়ুন, Udaynarayanpur Flood: জলের তলায় আমতা- উদয়নারায়ণপুর! ডিভিসি'র ছাড়া জলেই এ ভয়াবহ বন্যা?

সেখানেই দুর্গতদের সঙ্গে কথা বলার পাশাপাশি কেন্দ্রকে ফের একবার তুলোধনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, 'DVC-র জল ধারণ ক্ষমতা ৩৬ পার্সেন্ট এসেছে। বারবার অন্য রাজ্যের ছাড়া জলে বাংলা ডুবছে। বাংলায় জল ছেড়ে ঝাড়খণ্ডকে রক্ষা করছে।' মমতার বক্তব্য, 'রাজ্যকে বিপদে ফেলতে ইচ্ছাকৃতভাবে এসব করা হচ্ছে। আর গোটা বিষয়ে কেন্দ্রীয় সরকার উদাসীন। বন্যার জন্য দায়ী ডিভিসি। ঝাড়খণ্ডকে বাঁচাতে পরিকল্পিতভাবে বাংলাকে ডোবাচ্ছে।'

মুখ্যমন্ত্রীর কথায়, 'ডেবরায় ১০টা গ্রাম ডুবেছে। খড়গপুর গ্রামীণ এলাকাতেও বেশ কিছু গ্রাম ডুবে গেছে। পাঁশকুড়াও প্লাবিত। কেউ ত্রাণ পাননি বললে DM-কে দায়িত্ব নিতে হবে। বারবার অনুরোধে ছাড়া জলে বাংলা প্লাবিত। DVC-র ব্যারেজগুলোয় ড্রেজিং করছে না কেন্দ্র। কেন্দ্রই দায়ী এই পরিস্থিতির জন্য। DVC-এর সঙ্গে কোনও সম্পর্ক রাখব কিনা ভাবতে হবে। এটা নিয়ে আমরা বড় আন্দোলনে যাব।'

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, 'আজ যে জায়গায় জল ঢুকেছে সেগুলি সকালেও শুকনো ছিল। এত বার বলার পরেও জল ছাড়া বন্ধ করছে না ডিভিসি।' উল্লেখ্য, বুধবার হুগলির পুরশুড়া, গোঘাট, আরামবাদ পরিদর্শন করেছেন তিনি। বৃহস্পতিবার সেখান থেকে সড়কপথে পাঁশকুড়া যান। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। সতর্ক থাকার পরামর্শ দেন। 

আরও পড়ুন, Howrah Death: হাওড়ায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গোডাউনের সিলিং, ঘুমের মধ্যেই পিষে গেলেন ৪ শ্রমিক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.