ছুরি-কাঁচিতে বেদম ভয়, SSKM-কে প্রশ্নের মুখে ফেলে পালানো রোগী উদ্ধার

হাসপাতাল থেকে বেরিয়ে বাসে করে নারকেলডাঙায় চলে যান ওই রোগী। স্বভাবতই সেই নিঁখোজ রোগীর খোঁজ মেলে নারকেলডাঙ্গায়। নারকেলডাঙ্গা থানার পুলিস প্রথমে তাঁকে উদ্ধার করে। পরবর্তীকালে খবর দেওয়া হয় ভবানীপুর থানায়।

Updated By: Nov 25, 2022, 03:28 PM IST
ছুরি-কাঁচিতে বেদম ভয়, SSKM-কে প্রশ্নের মুখে ফেলে পালানো রোগী উদ্ধার
নিজস্ব চিত্র।

অয়ন ঘোষাল: পরের দিন যার অপারেশন সে আগের দিন সবার চোখের সামনে হাসপাতাল ছেড়ে চলে গেল অথচ কেউ টের পেল না। এই ঘটনায় এসএসকেএম কর্তৃপক্ষ ও হাসপাতালের নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ে। অবশেষে প্রায় চারদিন পর খোঁজ মেলে সেই রোগীর। হাসপাতাল থেকে বেরিয়ে বাসে করে নারকেলডাঙায় চলে যান ওই রোগী। স্বভাবতই সেই নিঁখোজ রোগীর খোঁজ মেলে নারকেলডাঙ্গায়। নারকেলডাঙ্গা থানার পুলিস প্রথমে তাঁকে উদ্ধার করে। পরবর্তীকালে খবর দেওয়া হয় ভবানীপুর থানায়। ওই রোগীর সুস্থ আছেন বলেই জানিয়েছেন তার পরিবারের লোকজনেরা। ছুঁরি-কাঁচিতে ভীষণ ভয় (আইচমোফোবিয়া), অথচ হার্নিয়া অপারেশন হবে। এই দুশ্চিন্তায় হাসপাতাল থেকে পালানোর পরিকল্পনা করেন ওই রোগী। 

আরও পড়ুন, সংবিধান তুমি কার? শুভেন্দুর দাবি, তৃণমূলের! মমতার পাল্টা, এজেন্সির...

প্রসঙ্গত, ২১ নভেম্বর রোগীর আত্মীয় পরিজনরা হাসপাতালে দেখা করতে এসে দেখেন বেডে রোগী নেই। এরপর খোঁজাখুঁজি করলেও রোগী কোথায় গেল তার কোনও খোঁজ দিতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষও । এরপর ভবানীপুর থানায় রোগীয় আত্মীয়দের তরফে নিখোঁজ ডায়েরি করার পরই বিষয়টি সামনে আসে৷ এসএসকেএমের মতো রাজ্যের প্রথম সারির হাসপাতালে ভর্তির পরে কী ভাবে এক জন রোগী বেরিয়ে গেলেন এবং তা নিরাপত্তারক্ষীরা টের পেলেন না! সেই প্রশ্ন তোলেন রোগীর পরিজনেরা।

শনিবার মেন ব্লকের কার্জন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল দক্ষিণ ২৪ পরগনার আমতলার বাসিন্দা বিশ্বনাথ রায়কে। অভিযোগ, সোমবার দুপুরে হাসপাতাল থেকে নিখোঁজ হয়ে যান তিনি। হাসপাতাল সূত্রে খবর, সোমবার দুপুর ২টো ৪৮ মিনিটে সিসি ক্যামেরায় দেখা যায়, হাসপাতাল থেকে হেঁটে বেরিয়ে যাচ্ছেন বছর ষাটের ওই রোগী। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠে। 

আরও পড়ুন, Abishek Banerjee: নজরে অনুব্রত গড়, পঞ্চায়েত ভোটের আগে বীরভূমের নেতাদের সঙ্গে বৈঠকে অভিষেক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.