Exclusive: এক কার্ডেই বাস-ট্রাম-মেট্রোয় সফর, সব বাড়িতে জল-শৌচালয়; নজরে BJP-র পুর-ইস্তেহার

কলকাতার নিকাশি ব্যবস্থা উন্নত করার প্রতিশ্রুতি

Updated By: Dec 6, 2021, 11:28 PM IST
Exclusive: এক কার্ডেই বাস-ট্রাম-মেট্রোয় সফর, সব বাড়িতে জল-শৌচালয়; নজরে BJP-র পুর-ইস্তেহার

নিজস্ব প্রতিবেদন: আগামী ৮ ডিসেম্বর কলকাতা পুরভোটের (Municipal Election) ইস্তেহার (Election Manifesto) প্রকাশ করবে বঙ্গ বিজেপি (BJP)। তার আগে ইস্তেহারের (Election Manifesto) এক্সক্লুসিভ কপি Zee ২৪ ঘণ্টার হাতে। ইস্তেহারে স্বাস্থ্য, শিক্ষা, সংস্কৃতি ও স্বচ্ছতায় জোর। শহরের নিরাপত্তা আঁটসাঁট করার প্রতিশ্রুতি।

'কলকাতা জিতবে, জিতবে বিজেপি' শীর্ষক ওই ইস্তেহারে (Election Manifesto) শহর কলকাতায় ইউনিফায়েড ট্রান্সপোর্ট কার্ড চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। যার নাম দেওয়া হয়েছে 'আমার কলকাতা'। এই একটি কার্ডের সাহায্যে মেট্রো রেল, ট্রাম, বাস এবং লোকাল ট্রেনে সফর করা যাবে। কলকাতায় পার্কিং একটি বড় সমস্য়া। সেই সমস্যা সমাধানের জন্য শহরের ১০টি জায়গায় পার্কিং লট তৈরির কথা বলা হয়েছে বিজেপি (BJP) পুর-ইস্তেহারে। এছাড়া কেন্দ্রের AMRUT প্রকল্প এবং স্বচ্ছ ভারত মিশনের আওয়াত ঘরে ঘরে যথাক্রমে জল এবং শৌচালয় পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতিও বঙ্গ বিজেপির (BJP) ইস্তেহারে রয়েছে।

একটু ভারী বৃষ্টিতেই কলকাতা জলমগ্ন হয়ে যায়। চরম সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। কলকাতাবাসীকে জলযন্ত্রণার হাত থেকে মুক্তি দিতে ব্রিটিশ আমলের ড্রেনেজ ব্যবস্থা বদলে ফেলার প্রতিশ্রুতি দিয়েছে বঙ্গ বিজেপি। অগ্নিকাণ্ডের জেরে শহরের বহু গুরুত্বপূর্ণ বাজার, অফিস বিল্ডিং ক্ষতিগ্রস্থ হয়েছে। বারবার অভিযোগের আঙুল উঠেছে দুর্বল অগ্নিনির্বাপন ব্যবস্থার দিকে। সেই বিষয়টি নজরে রেখে অগ্নিনির্বাপন ব্যবস্থায় জোর দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছে গেরুয়া শিবির। এছাড়া কলকাতা কর্পোরেশনের সমস্ত ওয়ার্ডে মিউজিক স্কুল, স্পোর্টস সেন্টার তৈরির কথাও বলা হয়েছে। 

আরও পড়ুন: 'লড়াইয়ের আগেই আপনারা হেরে বসে রয়েছেন', রাজ্য BJP নেতাদের অমিত মালব্যর ধমক

আরও পড়ুন: শিল্প টানতে বড় পদক্ষেপ রাজ্যের, মঙ্গলবার থেকে দু'মাস ব্যাপী গুরুত্বপূর্ণ কর্মসূচি

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App