সরকারি কর্মীদের মাইনে আটকে যাচ্ছে, সরস্বতী পুজোর ছুটি ৩ দিন থেকে কমে ২

মাসের শেষে বিভিন্ন দফতরের বিল জমা পড়ে ট্রেজারিতে।

Reported By: সুতপা সেন | Updated By: Jan 28, 2020, 10:21 PM IST
সরকারি কর্মীদের মাইনে আটকে যাচ্ছে, সরস্বতী পুজোর ছুটি ৩ দিন থেকে কমে ২

নিজস্ব প্রতিবেদন: সরস্বতী পুজোতে টানা ৩দিন সরকারি অফিসে ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। কিন্তু মাসের শেষে সব দফতরে ছুটি দিয়ে বিপাকে পড়েছে নবান্ন। কর্মীদের মাস মাইনে আটকে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। এমতাবস্থায় ৩১ জানুয়ারি কোষাগার (ট্রেজারি) দফতরের কর্মী ছুটি বাতিল করতে বাধ্য হল রাজ্য সরকার। 

মাসের শেষে বিভিন্ন দফতরের বিল জমা পড়ে ট্রেজারিতে। সব খতিয়ে দেখে কর্মীদের বেতনে অনুমোদন দেওয়া হয়। কিন্তু সরকার ইতিমধ্যেই সরস্বতী পুজো উপলক্ষে ২৯, ৩০ ও ৩১ জানুয়ারি ছুটি ঘোষণা করে দিয়েছে। এর ফলে আটকে যেতে পারে বেতন। মাসের শেষে মাইনে পাবেন না সরকারি কর্মীরা। ইতিমধ্যেই বিল আসতে শুরু হয়ে গিয়েছে। অর্থ দফতর বিজ্ঞপ্তি জারি করে ট্রেজারি কর্মীদের ছুটি বাতিল করল।   

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,''২৯, ৩০ ও ৩১ জানুয়ারি ছুটি ঘোষণা করা হয়েছে। মাসের শেষে বিভিন্ন দফতর থেকে আসছে বেতন সংক্রান্ত বিল। ২৮ জানুয়ারির মধ্যে সব মিল জমা দেওয়া সম্ভব হচ্ছে না। পরিস্থিতি খতিয়ে দেখে ৩১ জানুয়ারি সাধারণ দিনের মতোই কাজ করতে হবে ট্রেজারি কর্মচারীদের। ওই দিন জেলাশাসক ও ডিভিশনাল অফিসার দফতরে ট্রেজারি দফতর খোলা রাখতে হবে। সেদিন ট্রেজারি কর্মীদের কাজে যোগ দিতে নির্দেশ দেওয়া হচ্ছে।''              

ট্রেজারি দফতরের ছুটি বাতিল হয়েছে। তবে অন্যান্য দফতরে ছুটিই থাকবে।

আরও পড়ুন- ৯৪৬টি কবিতা নিয়ে মমতার 'কবিতাবিতান', একরাতেই ২টি NRC বই ছাপার সিদ্ধান্ত

.