মানবাধিকার কমিশনের রিপোর্টে আজ তথ্য ধরে ধরে জবাব দিতে চলেছে রাজ্য

হিংসায় ১৪ জনের মৃত্যুর রিপোর্ট রাজ্য আদালতে দিতে চলেছে বলে খবর। 

Updated By: Jul 22, 2021, 12:06 AM IST
মানবাধিকার কমিশনের রিপোর্টে আজ তথ্য ধরে ধরে জবাব দিতে চলেছে রাজ্য

নিজস্ব প্রতিবেদন: মানবাধিকার কমিশনের রিপোর্ট নিয়ে বৃহস্পতিবার মামলার শুনানি। মানবাধিকার কমিশন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত রিপোর্ট দিয়েছে বলে ইতিমধ্যেই অভিযোগ করেছে তৃণমূল।  ইতিমধ্যেই রিপোর্টে উল্লেখিত প্রতিটি ঘটনার বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে সংশ্লিষ্ট থানাগুলিকে।

সূত্রের খবর, বৃহস্পতিবারের শুনানিতে রাজ্যের তরফে জানানো হবে, রাজ্য মানবাধিকার কমিশনে কোনও অভিযোগ জমা পড়ল না। অথচ হাইকোর্টের নির্দেশের পর জাতীয় মানবাধিকার কমিশনে ভুরি ভুরি অভিযোগ। পরিকল্পনা করেই পুরোটা করা হয়েছে বলে জানাবে রাজ্য। সিপিএম বা কংগ্রেসের অভিযোগ করেছে, তাদের দলের অভিযোগকারীদের সঙ্গে দেখা করেননি কমিশন কর্তারা। এটাও জানানো হবে আদালতে। 

হিংসায় ১৪ জনের মৃত্যুর রিপোর্ট রাজ্য আদালতে দিতে চলেছে বলে খবর। আদালতে নবান্ন জানাবে, ৫ মে-র আগে ঘটনাগুলি ঘটেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণের পর ঘটেনি। কমিশনের দেওয়া অনেক তথ্যই ভুল। এর পাশাপাশি ত্রিপুরায় সিপিএমের পার্টি অফিস পুড়িয়ে দেওয়া হলেও সেখানে কেন গেল না কমিশন? এই প্রশ্নও তুলবে রাজ্য। 

আরও পড়ুন- মনুমেন্টাল ফেলিওর, উত্তরপ্রদেশকে দেশের সেরা বলছেন প্রধানমন্ত্রী, লজ্জা নেই: Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)