ধর্মঘটে গরহাজিরার শাস্তি এবার গ্যাস সাপ্লাই কর্পোরেশনের কর্মীদের

ধর্মঘটের দিন অনুপস্থিতি নিয়ে রাজ্য সরকারের শাস্তির সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হতে চলেছেন গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশনের কর্মীরা। রাজ্যের শিল্প-বাণিজ্য দফতরের অধীনে রয়েছে গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশন সংস্থা। এই সংস্থার ১০৩ জন কর্মীকে ধর্মঘটের দিন গরহাজিরার জন্য শোকজ করা হয়।

Updated By: Mar 29, 2012, 09:46 PM IST

ধর্মঘটের দিন অনুপস্থিতি নিয়ে রাজ্য সরকারের শাস্তির সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হতে চলেছেন গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশনের কর্মীরা। রাজ্যের শিল্প-বাণিজ্য দফতরের অধীনে রয়েছে গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশন সংস্থা। এই সংস্থার ১০৩ জন কর্মীকে ধর্মঘটের দিন গরহাজিরার জন্য শোকজ করা হয়। শোকজের সন্তোষজনক জবাব না মেলায় সম্প্রতি তাঁদের বিরুদ্ধে শাস্তির নোটিস দেওয়া হয়েছে। কাটা যাচ্ছে তাঁদের একদিনের বেতন। সেইসঙ্গেই কর্মজীবন থেকেও একদিন কমে যাচ্ছে তাঁদের।
এই প্রসঙ্গে সংস্থার কর্মী ইউনিয়নের নেতা মিহির দাস এদিন বলেন, "ধর্মঘটের দিন না আসার অধিকার কর্মীদের রয়েছে। তা সত্ত্বেও রাজ্য সরকার উদ্দেশ্য প্রণোদিতভাবে এই শাস্তির নির্দেশ দিয়েছে।" ইতিমধ্যে কৃষি দফতরের অধীনে থাকা চুঁচুঁড়ার রাইস রিসার্চ স্টেশনের ৯ জন কর্মীর বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সরকারি নির্দেশিকা জারি হয়েছে। কর্মচারীদের এই শাস্তির প্রতিবাদে আন্দোলনে নামার কথা ঘোষণা করেছে কর্মচারী সংগঠন নবপর্যায়।
 

.