Post Poll Violence: হিংসা রুখতে কড়া দাওয়াই, বৈঠকে রাজ্য প্রশাসন

উপনির্বাচনের সময় রাজ্যে হিংসা প্রতিরোধে কড়া পদক্ষেপ নিতে চলেছে প্রশাসন। নির্দেশ দেওয়া হয়েছে  নাকা চেকিংয়েরও।

Updated By: Sep 15, 2021, 03:13 PM IST
Post Poll Violence: হিংসা রুখতে কড়া দাওয়াই, বৈঠকে রাজ্য প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: বুধবার রাজ্যের মুখ্যসচিব ভোট পরবর্তী হিংসার ঘটনা ঠেকাতে একটি বৈঠক করেন। সেই বৈঠকে উপস্থিত ছিলেন ডিএম, এসপি, সিপি সহ প্রশাসনিক কর্তারা। সেই বৈঠকেই আইনশৃঙ্খলা বজায় রাখতে বিভিন্ন নির্দেশ দেওয়া হয় আধিকারিকদের। 

আরও পড়ুন: WB By-Poll: বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কার বিরুদ্ধে বিধিভঙ্গের নোটিস, ২৪ ঘণ্টায় জবাব তলব   

উপনির্বাচনের সময় রাজ্যে হিংসা প্রতিরোধে কড়া পদক্ষেপ নিতে চলেছে প্রশাসন। বুধবারের বৈঠকে প্রশাসনিক স্তরে নির্দেশিকায় বলা হয়েছে দুষ্কৃতীরা যাতে অস্ত্রশস্ত্র, তাজা বোমা ব্যবহার করতে না পারে, প্রশাসনিক কর্তাদের সেদিকে নজর রাখতে হবে। প্রয়োজনে রাস্তায় নাকা চেকিংয়েরও নির্দেশ দেওয়া হয়েছে। ২০২১ বিধানসভা নির্বাচনের সময়ে এবং তার পরে রাজ্যে বিরোধীদের উপর আক্রমণের অভিযোগ ওঠে শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসার ঘটনার তদন্তে নেমেছে CBI ইজখানে খুন, জখম, ধূর্শনের মতো ঘটনার অভিযোগ রয়েছে। ভোট পরবর্তী হিংসায় বেলেঘাটার বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুনের মামলায় IO রত্না সরকারকে ডাকা হয়েছিল CGO কমপ্লেক্সে। এই ঘটনার সময়ে নারকেলডাঙ্গা থানার OC শুভজিৎ সেনকেও বুধবার CBI দপ্তরে ডাকা হয়।

রাজ্যের তরফে নির্বাচন কমিশনকে আশ্বাস দেওয়া হয়েছে উপনির্বাচনের সময়ে আইন-শৃঙ্খলার দিকে কড়া নজর থাকবে প্রশাসনের এবং কোভিড নিয়ন্ত্রণেও ব্যবস্থা নেওয়া হবে। সেই কারণেই কোভিড বিধি ও আইনশৃঙ্খলা ব্যবস্থা নিশ্চিত করতে এই কড়া পদক্ষেপগুলি গ্রহণ করতে চলেছে রাজ্য প্রশাসন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)