তদন্ত কমিটির পরিবর্তন চেয়ে বিক্ষোভে উত্তাল যাদবপুর

ছাত্র ছাত্রীদের বিক্ষোভে অশান্ত হয়ে উঠল যাদবপুর বিশ্ববিদ্যালয়। হস্টেলে ছাত্রী নিগ্রহের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তৈরি করা তদন্ত কমিটিতে সন্তুষ্ট নন ছাত্রছাত্রীরা। তাঁদের দাবি, তদন্ত কমিটিতে এক জন অবসরপ্রাপ্ত বিচারক ও একজন বিশেষজ্ঞকে অন্তর্ভুক্ত করতে হবে। এই দাবিতে আজ বিকেল থেকে বিক্ষোভ দেখাতে শুরু করেন ছাত্রছাত্রীরা। আটকে রাখা হয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্যদের।

Updated By: Sep 16, 2014, 09:38 PM IST
তদন্ত কমিটির পরিবর্তন চেয়ে বিক্ষোভে উত্তাল যাদবপুর

কলকাতা: ছাত্র ছাত্রীদের বিক্ষোভে অশান্ত হয়ে উঠল যাদবপুর বিশ্ববিদ্যালয়। হস্টেলে ছাত্রী নিগ্রহের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তৈরি করা তদন্ত কমিটিতে সন্তুষ্ট নন ছাত্রছাত্রীরা। তাঁদের দাবি, তদন্ত কমিটিতে এক জন অবসরপ্রাপ্ত বিচারক ও একজন বিশেষজ্ঞকে অন্তর্ভুক্ত করতে হবে। এই দাবিতে আজ বিকেল থেকে বিক্ষোভ দেখাতে শুরু করেন ছাত্রছাত্রীরা। আটকে রাখা হয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্যদের।

এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায় ছাত্রছাত্রীদের। কর্মচারীদের অভিযোগ, তাঁরা কোনও ঘটনায় যুক্ত না থাকলেও দীর্ঘক্ষণ তাঁদের আটকে রাখা হয়। বার বার বলা সত্ত্বেও ছাত্রেরা তাঁদে ছেড়ে দেওয়ার আর্জি শোনেননি বলে অভিযোগ। এমনকি তাঁদের আই কার্ড দেখতে চাওয়া হয় বলেও অভিযোগ করেছেন কর্মচারীরা। এনিয়ে ছাত্রদের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায় তাঁদের। ছাত্রছাত্রীদের পাল্টা অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা ধাক্কা দিয়ে, তাঁদের মাড়িয়ে চলে যান। এখনও পর্যন্ত ঘেরাও হয়ে রয়েছেন উপাচার্য এবং এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্যদের