ধিক্কার মিছিলের ডাক দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা

মঙ্গলবার রাতভর অরবিন্দ ভবনের সামনেই ছাত্রছাত্রীদের বসে থাকতে দেখা যায়।

Updated By: Feb 20, 2019, 06:36 AM IST
ধিক্কার মিছিলের ডাক দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার থেকে ফের ছাত্র বিক্ষোভের জেরে অশান্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়। বুধবার ধিক্কার মিছিলের ডাক দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। বুধবার বিকেল ৪টে নাগাদ যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে গোলপার্ক মোড় পর্যন্ত এই ধিক্কার মিছিল করা হবে। মিছিলে থাকার জন্য সকলকে আহবান জানানো হয়েছে বিক্ষোভকারী পড়ুয়াদের তরফে।

মঙ্গলবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নির্বাচন সংক্রান্ত এগজিকিউটিভ কাউন্সিলিং-এর বৈঠক চলাকালীন 'ইউনিয়ন নয়, কাউন্সিল' এই দাবিতে বাইরে অবস্থান শুরু করেন ছাত্রছাত্রীরা। ঘেরাও হয় উপাচার্য, সহ উপাচার্য, রেজিস্টার-সহ অন্যান্যরা। বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে ছাত্রছাত্রীদের জানানো হয় যে, রাজ্যের তরফে ইউনিয়ন সংক্রান্ত কোনও উত্তর আসেনি। উপরমহলের নির্দেশিকা ছাড়া নিয়ম বদল করা সম্ভব নয়, এরপরই বিক্ষোভ দেখাতে শুরু করেন অবস্থানকারীরা। অভিযোগ, উপাচার্য এবং সহউপযার্যকে ধাক্কা দেন ছাত্ররা। ধাক্কাধাক্কিতে ডান হাতে গুরুতর চোট পেয়ে অসুস্থ হয়ে পড়েন উপাচার্য। তাঁকে কেপিসি হাসপাতালে ভর্তি করা হয়। উপাচার্যকে ধাক্কা মারার ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী থেকে বিশিষ্টজনেরা।  আন্দোলনকারীদের অভিযোগ, ধস্তাধস্তির পেছনে রয়েছে তৃণমূল ছাত্র সংগঠন। তাঁদের ধাক্কাতেই আহত হয়েছেন বিক্ষোভকারীরাও। হাসপাতালে চিকিত্সাধীন ১০জন পড়ুয়া।

মঙ্গলবার রাতভর অরবিন্দ ভবনের সামনেই ছাত্রছাত্রীদের বসে থাকতে দেখা যায়। কখনও স্লোগান দিতে থাকেন তাঁরা, কখনও আবার গান-বাজনার মধ্যে নিজেদের অন্দোলনকে জিইয়ে রাখেন তাঁরা। তবে যতক্ষণ না দাবি মানা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে, এমনটাই জানানো হয়েছে ছাত্র-ছাত্রীদের তরফে।

আরও পড়ুন - ছাত্র বিক্ষোভে অশান্ত যাদবপুর, আহত উপাচার্য

.