জাঁকিয়ে বসছে ডেঙ্গি, তার মধ্যেই বিতর্ক উস্কে দিলেন খোদ পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়!

প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। জাঁকিয়ে বসছে ডেঙ্গি। তার মধ্যেই বিতর্ক উস্কে দিলেন খোদ পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর মন্তব্য, কলকাতা পুরসভা ছাড়া অন্য পুরসভাগুলি ডেঙ্গি মোকাবিলায় আদৌ প্রস্তুত ছিল না। আজ  ডেঙ্গি সচেতনতায় এক RALLYতে সুব্রত মুখোপাধ্যায় কলকাতা পুরসভাকে পাস সর্টিফিকেট দিলেও, আঙুল তুলেছেন অন্য পুরসভাগুলির দিকে । এদিন ভাটপাড়া পুরসভায় অজানা জ্বরে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। ক্ষুদ্র প্রাণী কিন্তু, বিপদ বড়। রাজ্যজুড়ে ক্রমশই জাল ছড়াচ্ছে ডেঙ্গি। এবার কলকাতা পুরসভার ১৩ নং ওয়ার্ডেও মিলল ডেঙ্গি ছড়ানো এডিস মশার লার্ভা। শুক্রবারই উল্টেডাঙার আরিফ রোডে এক মহিলার রক্তে ডেঙ্গির জীবাণু মিলেছে। মুরারি পুকুর রোডে সরকারি একটি স্কুলেও এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। স্কুলকে নোটিশ দিয়েছে কলকাতা পুরসভা। এলাকার একটি প্রেস থেকেও মিলেছে এডিস লার্ভা। পুর কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন এলাকার মানুষ।

Updated By: Aug 6, 2016, 07:35 PM IST
জাঁকিয়ে বসছে ডেঙ্গি, তার মধ্যেই বিতর্ক উস্কে দিলেন খোদ পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়!

ওয়েব ডেস্ক: প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। জাঁকিয়ে বসছে ডেঙ্গি। তার মধ্যেই বিতর্ক উস্কে দিলেন খোদ পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর মন্তব্য, কলকাতা পুরসভা ছাড়া অন্য পুরসভাগুলি ডেঙ্গি মোকাবিলায় আদৌ প্রস্তুত ছিল না। আজ  ডেঙ্গি সচেতনতায় এক RALLYতে সুব্রত মুখোপাধ্যায় কলকাতা পুরসভাকে পাস সর্টিফিকেট দিলেও, আঙুল তুলেছেন অন্য পুরসভাগুলির দিকে । এদিন ভাটপাড়া পুরসভায় অজানা জ্বরে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। ক্ষুদ্র প্রাণী কিন্তু, বিপদ বড়। রাজ্যজুড়ে ক্রমশই জাল ছড়াচ্ছে ডেঙ্গি। এবার কলকাতা পুরসভার ১৩ নং ওয়ার্ডেও মিলল ডেঙ্গি ছড়ানো এডিস মশার লার্ভা। শুক্রবারই উল্টেডাঙার আরিফ রোডে এক মহিলার রক্তে ডেঙ্গির জীবাণু মিলেছে। মুরারি পুকুর রোডে সরকারি একটি স্কুলেও এডিস মশার লার্ভার সন্ধান পাওয়া গেছে। স্কুলকে নোটিশ দিয়েছে কলকাতা পুরসভা। এলাকার একটি প্রেস থেকেও মিলেছে এডিস লার্ভা। পুর কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন এলাকার মানুষ।

আরও পড়ুন আমেরিকা, ইংল্যান্ড, রাশিয়াকে পিছনে ফেলে সবার উপরে ভারত!

তাঁর এলাকায় ডেঙ্গি সংক্রমণের কথা স্বীকার করে নিয়েছেন কাউন্সিলর অনিন্দ্য রাউত। ডেঙ্গি নিয়ে টানাপোড়েনের মধ্যেই বিতর্ক আরও উস্কে দিলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তাঁর স্বীকারোক্তি, ডেঙ্গি মোকাবিলায় কলকাতা পুরসভা ছাড়া রাজ্যের বাকি পুরসভা আদৌ প্রস্তুত নয়। অক্ষমতা স্বীকার সব্যসাচীর, পঞ্চায়েত মন্ত্রীর মন্তব্যে কার্যত মেনে নিয়েছেন বিধাননগর পুরনিগমের মেয়র সব্যসাচী দত্ত। তবে একই সঙ্গে তাঁর সাফাই, কলকাতা পুরসভা ৩০০ বছরের পুরনো। অথচ, সল্টলেক পুর নিগমের বয়স মাত্র ৮ মাস। এরপর তিনি আর কী বলবেন? ডেঙ্গি নিয়ে আতঙ্ক বাড়ছে রাজ্যবাসীর মধ্যে। তারমধ্যেই  পঞ্চায়ত মন্ত্রীর এমন বক্তব্য বাড়াল উদ্বেগ। এর জেরে অসন্তোষ ছড়াবে রাজ্যের বাকি পুরসভাগুলির বাসিন্দাদের মধ্যে, মত রাজনৈতিক মহলের।

আরও পড়ুন  মেধাতালিকা নিয়ে অসন্তোষ, সতেরো ঘণ্টা পরেও ঘেরাও প্রেসিডেন্সির রেজিস্ট্রার

.