Suspected Terrorist Arrested: মথুরাপুরে এসটিএফের হানা, গ্রেফতার সন্দেহভাজন জঙ্গি

গত আগস্ট মাসে আল কায়েদা জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয় উত্তর ২৪ পরগনা থেকে ধৃত আবদুর রকিব সরকার ও কাজি এহসান মোল্লা নামে দুই যুবককে

Updated By: Nov 6, 2022, 09:08 PM IST
Suspected Terrorist Arrested: মথুরাপুরে এসটিএফের হানা, গ্রেফতার সন্দেহভাজন জঙ্গি

পিয়ালি মিত্র: রাজ্যে ফের গ্রেফতার এক সন্দেহভাজন জঙ্গি। মনিরুদ্দিন খান(২০) নামে ওই যুবককে গ্রেফতার করা হল দক্ষিণ ২৪ পরগনায় মথুরাপুর থেকে। মনিরুদ্দিনকে গ্রেফতার করে কলকাতা পুলিসের এসটিএফ। ওই গ্রেফতার নিয়ে খুব বেশি বলতে চাইছে না কলকতা পুলিস। ফলে মনিরুদ্দিন কোন জঙ্গি গোষ্ঠীর সদস্য তা এখন স্পষ্ট নয়।

আরও পড়ুন- সূর্য না জ্বললে কী হবে ভারতের ? প্রশ্ন তুলে দিলেন গাভাসকর

কলকাতা পুলিস সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় এসটিএফ। একটি জঙ্গি সংগঠনের সঙ্গে তার যোগাযোগের খবর পাওয়ার পরেই গতকাল রাতে তাকে গ্রেফতার করা হয়। আজ তাকে তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে। তদন্তকারীদের দাবি, তাদের হাতে এমনকিছু তথ্যপ্রমাণ রয়েছে যাতে মনিরুদ্দিনের সঙ্গে একটি জঙ্গি সংগঠনের যোগাযোগের বিষয়টি স্পষ্ট। ফলে তাকে জেরা করে জানার চেষ্টা হবে তার সঙ্গে কোন জঙ্গি সংগঠনের কী ধরনের যোগাযোগ রয়েছে।

উল্লেখ্য, গত আগস্ট মাসে আল কায়েদা জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয় উত্তর ২৪ পরগনা থেকে ধৃত আবদুর রকিব সরকার ও কাজি এহসান মোল্লা নামে দুই যুবককে। আবদুর রকিব সরকারের বাড়ি দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে। অন্যদিকে, কাজি এহসান মোল্লা ওরফে হাসানের বাড়ি হুগলি জেলার আরামবাগ থানার সামতা কাজিপাড়ায়। 

কাজি এহসান মোল্লা ওরফে হাসানের গ্রামের কেউই বিশ্বাস করতে পারেননি হাসান এমন কাজ করতে পারে। সামতা কাজি পাড়ায় এহসানের বাড়ি একেবারে গ্রামের শেষপ্রান্তে। বাড়িতে থাকেন একমাত্র বৃদ্ধা মা। তিন ভাই ও এক বোন কেউই থাকেন না মায়ের সঙ্গে। হাসানের বাবা কর্মসূত্রে থাকেন বর্ধমানে। হাসানের মা ফরিদা বিবি সংবাদমাধ্যমে জানান, বিয়ের পর থেকেই হাসান কলকাতাতেই থাকতো। বাড়িতে খুব একটা আসতো না। কিছুদিন টিউশন পড়াতো। এখন পুরনো গাড়ির ব্যবসা করে বলে শুনেছি। যোগাযোগ সেই ভাবে নেই। মাঝে মধ্যে আসতো গ্রামে। এবারেও পরবে বাড়ি এসেছিল। তার পর আর আসেনি। ছেলে যদি এমন কাজ করে থাকে তাহলে আমরা আর কী করতে পারি! আইন অনুয়ায়ী তার শাস্তি হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.