Suvendu Adhikari Attacks Mamata Banerjee: "রাজ্যের মুখ্যমন্ত্রী মূর্খ... পড়াশোনা করতে দেবে না সরকার"

আজ রাজ্যের স্কুল-কলেজ অবিলম্বে খোলার (School College Reopen) দাবি নিয়ে বিকাশ ভবনে যাওয়ার পথে করুণাময়ীতেই শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কনভয় আটকায় পুলিস। সেখানেই রাস্তায় অবস্থান বিক্ষোভে বসে পড়েন বিরোধী দলনেতা।

Updated By: Jan 27, 2022, 08:07 PM IST
Suvendu Adhikari Attacks Mamata Banerjee: "রাজ্যের মুখ্যমন্ত্রী মূর্খ... পড়াশোনা করতে দেবে না সরকার"
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : বিয়েবাড়িতে ২০০ জন নিমন্ত্রিত হতে পারলে, ৩০ জন পড়ুয়া নিয়ে স্কুল-কলেজ (School College Reopen) কেন খুলতে পারে না? পানশালা, মদের দোকান, ড্যান্সবার খোলা থাকতে পারলে, রাজ্যে স্কুল-কলেজ বন্ধ কেন? রাজ্যের স্কুল-কলেজ বন্ধ ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) তথা তৃণমূল সরকারকে চড়া সুরে আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। 

এমনকি আজ রাজ্যের স্কুল-কলেজ অবিলম্বে খোলার দাবিতে বিকাশ ভবনে গিয়ে শিক্ষাসচিবের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নেতৃত্বে বিজেপি (BJP) বিধায়করা। কিন্তু বিকাশ ভবনে যাওয়ার পথে করুণাময়ীতেই কনভয় আটকায় পুলিস। বাধা পেয়ে সেখানেই বসে পড়েন শুভেন্দু অধিকারী ও অগ্নিমিত্রা পালরা। শুরু হয়ে যায় পুলিসের সঙ্গে বচসা। রাস্তায় অবস্থান বিক্ষোভে বসেই স্কুল কলেজ খোলার (School College Reopen) দাবিতে স্লোগান দিতে থাকেন বিরোধী দলনেতা সহ বিজেপি নেতৃত্ব। এমনকি শুভেন্দু অধিকারী এও জানান যে, "আজ যেতে না দিলে আবার কাল আসব, তারপর দিন আসব।"

এমনকি এদিন শুভেন্দু অধিকারী এও তোপ দাগেন যে, "এই রাজ্যের মুখ্যমন্ত্রী মূর্খ।" আরও বলেন, "শিক্ষাতন্ত্রকে দলতন্ত্রে পরিণত করেছে এই সরকার। ২০১৪ সাল থেকে চাকরি দিতে পারে না।" দাবি জানান, অন্য রাজ্যের মত এরাজ্যেও অবিলম্বে কোভিড বিধি মেনে স্কুল-কলেজ খুলতে হবে। ইতিমধ্যেই দেশের ১৫টি রাজ্যে স্কুল-কলেজ খুলে গিয়েছে বলে উল্লেখ করেন তিনি। এপ্রসঙ্গে রাজ্যের তৃণমূল সরকারকে একহাত নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তোপ দাগেন, "আসলে পড়াশোনা করতে দেবে না। কারণ পড়াশোনা করলে পর চাকরি দিতে হবে। পড়াশোনা করলে চাকরি চাইবে। চাকরি দিতে পারবে না তৃণমূল সরকার।" বলেন, "তাই দায়িত্বশীল বিরোধী দল হিসেবে বিজেপি, ছাত্রছাত্রীদের ভবিষ্যত অন্ধকার করে দেওয়ার যে প্রয়াস তৃণমূল সরকার নিয়েছে, তার বিরোধিতা করছে। এই বার্তা দিয়ে গেলাম।"

অন্যদিকে, এদিন বিকাশ ভবনে যাওয়ার পথে শুভেন্দু অধিকারীতে আটকানোর ঘটনার তীব্র নিন্দা করেন শমীক ভট্টাচার্য। তিনি বলেন, "শুভেন্দু বিরোধী দলনেতা। ওনার পদ সমান গুরুত্বপূর্ণ। তিনি একটা আবেদন নিয়ে যাচ্ছিলেন। এদিকে রাস্তায় পুলিস আগাম আটকে দিচ্ছে। সেখানে গণতন্ত্র কোথায় আছে? এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।"

আরও পড়ুন, Suvendu attacks Mamata: 'নন্দীগ্রামে হারের যন্ত্রণা থেকেই মমতা রেড রোডে ডাকেননি', মুখ্যমন্ত্রীকে নিশানা শুভেন্দুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.