Children Death:'ভোটে ব্যস্ত প্রশাসন', শিশু মৃত্যুতে কেন্দ্রের দ্বারস্থ Suvendu, পাল্টা Kunal-এর

 জিতেন্দ্র তিওয়ারির গলায় উল্টো সুর।

Updated By: Sep 16, 2021, 03:09 PM IST
 Children Death:'ভোটে ব্যস্ত প্রশাসন', শিশু মৃত্যুতে কেন্দ্রের দ্বারস্থ Suvendu, পাল্টা Kunal-এর

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের একাধিক জায়গায় শিশু মৃত্যুর জেরে বেড়েছে উদ্বেগ। এই নিয়ে এবার কেন্দ্রের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি লিখলেন তিনি। বিজেপিরই আরও এক নেতা জিতেন্দ্র তিওয়ারির গলায় উল্টো সুর। রাজনীতি না করার পরামর্শ দিলেন তিনি। পাল্টা তোপ কুণালের। 

উত্তরবঙ্গের মালদহ, জলপাইগুড়ি-সহ দক্ষিণ বঙ্গের আসানসোল, দুর্গাপুরে বিভিন্ন হাসপাতালে একাধিক শিশুর মৃত্যু হয়েছে। জ্বরের উপসর্গ নিয়ে আক্রান্ত শতাধিক। শিশু অসুস্থতার হারে কার্যত ঘুম ছুটেছে চিকিৎসকদের। এই পরিস্থিতিতে রাজ্য সরকারকে একহাত নিলেন বিরোধী দলনেতা। টুইটে রাজ্যকে কটাক্ষ করলেন তিনি। তাঁর অভিযোগ, "ভবানীপুর উপনির্বাচন নিয়ে ব্যস্ত গোটা রাজ্য প্রশাসন। সেটাই এখন প্রশাসনের মূল লক্ষ্য। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যর (Mansukh Mandaviya) কাছে আমার আর্জি আপনি দয়া করে রাজ্যে কেন্দ্রের বিশেষজ্ঞ দল পাঠান। শিশুদের রক্ষা করুন।" শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) দাবি, জ্বরের উপসর্গ নিয়ে উত্তরবঙ্গে চিকিৎসাধীন প্রায় ৭৫০ শিশু। একই আর্জি জানিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠিও দিয়েছেন শুভেন্দু অধিকারী। 

আরও পড়ুন: Himangshu Manna: আদালতের নির্দেশে আপাতত স্বস্তিতে হিমাংশু, গ্রেফতার করবেনা পুলিশ

একদিকে যখন কেন্দ্রের কাছে আর্জি জানাচ্ছেন শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। তখ পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারির গলায় অন্য সুর। টুইটে কোনও রাজনীতি না করার পরামর্শ দলেন তিনি।

আরও পড়ুন: Bhabanipur By-Poll: 'ভিড় বাড়াচ্ছে পুলিস', বিস্ফোরক Priyanka, প্রচারে আসতে চান: Firhad

এই শিশু মৃত্যুর ঘটনাকে ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে। নাম না করে রাজ্যের বিরোধী দলনেতাকে আক্রমণ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি বলনে, "বাংলায় একটা কথা রয়েছে অলস মস্তিষ্ক শয়তানের বাসা। স্বাস্থ্য দফতর যথাযথ চেষ্টা করছে। যাঁদের অলস মস্তিষ্ক তাঁরা খবর নিন, উত্তরপ্রদেশে গনদীতে কেন মৃতদেহ ফেলতে হয়েছিল। আধা নেতারা ভেসে থাকার জন্য টুইট করছেন।"