Suvendu Adhikari: আজকের দিনে লেডি কিমকে হারিয়েছিলাম, প্রাক্তনও করে দেব

Suvendu Adhikari:মমতার হাসপাতালে পোস্টমর্টেম হবে না। কালিয়াগঞ্জের নিহত কিশোরীর পরিবার দাবি করেছে মমতার পুলিস পোস্টমর্টেমের রিপোর্ট তৈরি করকেছে। বিষ খেয়ে আত্মহত্যার কথা লিখে দেওয়া হয়েছে। তাই বিজয়কৃষ্ণ ভুঁইয়ার ময়না তদন্ত কেন্দ্রীয় হাসপাতালে করতে হবে

Updated By: May 2, 2023, 06:04 PM IST
Suvendu Adhikari: আজকের দিনে লেডি কিমকে হারিয়েছিলাম, প্রাক্তনও করে দেব

কমলাক্ষ ভট্টাচার্য: তৃণমূল কংগ্রেস সরকারের বর্ষপূর্তিতে শহিদ শ্রদ্ধাঞ্জলী দিবস ও শহিদ তর্পণ কর্মসূচির আয়োজন করেছে বিজেপি। সেই তর্পণ যাত্রার আগে তৃণমূল সরকারকে আক্রমণ করলেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার সাফ কথা কথা গত ১০ দিনে রাজ্যে ৩ বিজেপি কর্মী নিহত হয়েছেন। উত্তর প্রদেশে একসময় জঙ্গলের রাজত্ব ছিল। এখন ঠান্ডা হয়ে গিয়েছে। বাংলাও ঠান্ডা হয়ে যাবে।

আরও পড়ুন-এনসিপি-তে জোর ধাক্কা, সভাপতির পদ থেকে ইস্তফা শরদ পাওয়ারের  

গতকালই পূর্ব মেদিনীপুরের ময়ানায় এক বিজেপি বুথ সভাপতির মৃতদেহ উদ্ধার হয়েছে। সেই কথা টেনে আনেন শুভেন্দু। বিরোধী দলনেতা বলেন, আমরা যদি অতীত ভুলে যাই তাহলে আমাদের  ভবিষ্যত ভাল হতে পারে না। ইংরেজের অত্যাচারের কথা আমরা শুনেছি। স্বাধীনতার পরেও  অত্যাচার দেখেছি। সাঁইবাড়ি, মরিরঝাঁপি,নন্দীগ্রাম আমরা দেখেছি। কিন্তু এই সরকার খোলা হবে স্লোগান দিয়ে য়ে অত্যাচার করেছে তা ব্রিটিশরাও করেনি বলে আমি দাবি করতে পারি। এই অত্যাচারের কথা লেখা থাকবে। পিসিমনি আর ভাইপো যদি এটা মনে করেন চিরদিন রাজ্য শাসন করবেন তাহলে তা ভুল। পৃথিবীর ইতিহাস বলছে, অত্যাচারীরা স্থায়ী হয় না। জিয়াউল হক, মার্কোজ,  হিটলার, মুসোলিনীকেও করুণ পরিণাম নিয়ে যেতে হয়েছে। এইসব শহিদ পরিবারগুলিকে সামনে রেখে বলতে চাই, বদলা নয় বদল চাই এসব স্লোগান অতীত হয়ে গিয়েছে। আইনের মধ্যে যদি মমতা বন্দ্যোপাধ্যায় ও তার সঙ্গীদের যদি শাস্তি দিতে না পারি তাহলে প্রমাণ হয়ে যাবে আমরা ব্যর্থ। ভেবেছিল যা খুশি করবে আর পার পেয়ে যাবে? 

শুভেন্দু বলেন, ২০২১ সালের ২ মে শহিদ হয়েছিলেন ২ জন। একজন বেলেঘাটার অভিজিত সরকার এবং অন্যজন হারান অধিকারী। মগরাহাট পশ্চিমের প্রার্থী মানস সাহাকে কাউন্টিং হলের সিঁড়ি থেকে মেরে ফেলে দিয়েছিল গিয়াসউদ্দিনের বাহিনী। দুমাস লড়াই করে মারা গিয়েছিলেন তিনি। পঞ্চায়েতে চুরির লাইসেন্স করার জন্য ফের খুনের রাজনীতি শুরু করে দিয়েছে মমতার বাহিনী। গত ১০ দিনে রাজ্যে ৩ জন বিজেপি নেতা-কর্মী নিহত হয়েছেন। কালিয়াগঞ্জে মত্যুঞ্জয় বর্মন, আসানসোলেন বিজেপি ওয়ার্ড কনভেনার রাজেন্দ্র সাউকে গাড়ির ভিতরে খুন করা হয়েছে। একদিকে যেমন ৫৬ জন শহিদের ইতিহাস, অন্যদিকে তেমনি আজকের দিনে নন্দীগ্রামে আমার কাছে ১৯৫৬ ভোটে হেরেছিলেন লেডি কিম। আপনাদের আশীর্বাদে আমি বেঁচে আছি। নন্দীগ্রামে জেতার পর আমি যখন সার্টিফিকেট নিতে গিয়েছি তখন আমার গাড়ির উপরে একশোর বেশি বড়বড় পাথর ছুড়ল মমতার বাহিনী। পাথর ছোড়া হল আসগর আলির নেতৃত্বে। এদের মধ্যে ছিল সেখ ফিরোজ। সে দিল্লির দাঙ্গায় গ্রেফতার হয়েছে এনআইএর হাতে। নন্দীগ্রামে আমার উপরে যেভাবে আক্রমণ হয়েছিল তার তদন্তও এনআইএকে দেওয়া উচিত।

ময়নার বিজেপি বুথ সভাপতির মৃত্যু নিয়ে শুভেন্দু বলেন, গতকাল রাতে ময়নায় বিজেপির বুথ সভাপতি বিজয়কৃষ্ণ ভুঁইয়াকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর গুলি করে খুন করা হয়। আশ্চর্য হয়ে যাবেন, খুনের পর খুনিরা মমতার পুলিসের হাতে তুলে দিল দেহ। পুলিস সেই দেহ তমলুক থানায় নিয়ে এল। তার পরিবার এসেছে হাইরকোর্টে। বলছে মমতার হাসপাতালে পোস্টমর্টেম হবে না। কালিয়াগঞ্জের নিহত কিশোরীর পরিবার দাবি করেছে মমতার পুলিস পোস্টমর্টেমের রিপোর্ট তৈরি করকেছে। বিষ খেয়ে আত্মহত্যার কথা লিখে দেওয়া হয়েছে। তাই বিজয়কৃষ্ণ ভুঁইয়ার ময়না তদন্ত কেন্দ্রীয় হাসপাতালে করতে হবে। ঠান্ড হয়েছে মোমিনপুর, ইকবালপুর। নন্দীগ্রামও ঠান্ডা হয়েছে । এগারো জন মমতার জেহাদি জেলের ভেতরে দেড় বছর কাটিয়েছে। একটা সময়ে এই জঙ্গলের রাজত্ব ছিল উত্তরপ্রদেশেও। আতিকের মামলা এলে বিচারপতিরা বলতেন, মামলা শুনব না। এখন যোগীজির নেতৃত্বে শান্তির স্বর্গরাজ্যে পরিণত হয়েছে সেখানে। বাংলাতেও হবে। জোট বাঁধুন। ঠিক করে নিন, নো ভোট টু মমতা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.