ফোন চালু, তবু এখনও ফেরার তারক

মুখ্যমন্ত্রী গ্রেফতারের নির্দেশের পর ৪৮ ঘণ্টার বেশি সময় কেটে গেলেও ধরা পড়েনি কলকাতা পুলিসের কনস্টেবল তারক দাস। কীভাবে সে ফেরার রয়েছে তানিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে নানা মহলে। পুলিস ইচ্ছে করে গড়িমসি করছে এমন অভিযোগও উঠেছে।

Updated By: Apr 29, 2012, 07:07 PM IST

মুখ্যমন্ত্রী গ্রেফতারের নির্দেশের পর ৪৮ ঘণ্টার বেশি সময় কেটে গেলেও ধরা পড়েনি কলকাতা পুলিসের কনস্টেবল তারক দাস। কীভাবে সে ফেরার রয়েছে তানিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে নানা মহলে। পুলিস ইচ্ছে করে গড়িমসি করছে এমন অভিযোগও উঠেছে।
শুক্রবার পাটুলিতে তৃণমূল কর্মী প্রদীপ ঘোষকে হত্যার চেষ্টায় অভিযুক্ত কলকাতা পুলিসের কনস্টেবল তারক দাসকে গ্রেফতারের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। কিন্তু ৪৮ ঘণ্টা কেটে গেলেও, এখনও অধরা তারক দাস। ইতিমধ্যেই ফের সাসপেন্ড করে বিভাগীয় তদন্তও শুরু হয়েছে কলকাতা পুলিসের এই কনস্টেবলের বিরুদ্ধে। খোদ মুখ্যমন্ত্রীর নির্দেশ সত্ত্বেও পুলিস কেন তারক দাসকে গ্রেফতার করতে পারল না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তারক দাস যে কাছাকাছি কোনও ডেরায় আছে তা ইতিমধ্যেই প্রমাণিত।
এদিন ফোনে তারক দাসের সঙ্গে যোগাযোগ করলে সে বলে, "আমি ও আমার পরিবার সিপিআইএমের দ্বারা অত্যাচারিত। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে তৃণমূলের সঙ্গে যুক্ত হয়েছি। কোনও ভাল মানুষ আমার বিরুদ্ধে অভিযোগ করছেন না। যারা করছেন, তারা সব সিপিএমের হার্মাদ।"
 
তৃণমূল কর্মী প্রদীপ ঘোষকে খুনের চেষ্টার অভিযোগে প্রথমেই কেন তারক দাসের বিরুদ্ধে ৩০৭ ধারায় মামলা শুরু করা হল না প্রশ্ন উঠছে তা নিয়েও। গত ২৮ ফেব্রুয়ারি সাংবাদিক নিগ্রহের ঘটনাতেও শুধুমাত্র সাসপেন্ড করেই ছাড় দেওয়া হয় তাকে। এই দুটি ঘটনা ছাড়াও ওই এলাকায় বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গেও জড়িয়েছে তারকের নাম। তবুও কোনও এক অজানা কারণে বারবার ছাড় পেয়ে গিয়েছে তারক। গ্রেফতার না-করে পুলিস তারককে আত্মসমর্পণের স

.