Tathagata Roy on Suvendu Adhikari: 'সবকা সাথ সবকা বিকাশ বন্ধ করো', শুভেন্দুর মন্তব্য নিয়ে সরব তথাগত

Tathagata Roy on Suvendu Adhikari: সায়েন্স সিটির সভায় শুভেন্দু অধিকারী বলেন, আমিও বলেছি রাষ্ট্রবাদী মুসলিম। আপনারাও বলেছেন সবকা সাথ সবকা বিকাশ। আর বলব না।

Updated By: Jul 18, 2024, 01:23 PM IST
Tathagata Roy on Suvendu Adhikari: 'সবকা সাথ সবকা বিকাশ বন্ধ করো', শুভেন্দুর মন্তব্য নিয়ে সরব তথাগত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতকাল সায়েন্স সিটি অডিটোরিয়ামে শুভেন্দু অধিকারীর মন্তব্যে তোলপাড় রাজ্য রাজনীতি। সবকা সাথ সবকা বিকাশ চাই না বলে বোমা ফাটিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর সাফ কথা সংখ্যালঘু মোর্চা তুলে দেওয়া হোক। খোদ প্রধানমন্ত্রীর মুখের ভাষণকে নিশানা করায় ধর্ম সংকটে পড়েছেন রাজ্য বিজেপি নেতারা। এমতাবস্থায় শুভেন্দু অধিকারীর পাশেই দাঁড়ালেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায়।

আরও পড়ুন-করোনা আক্রান্ত জো বাইডেন, নির্বাচনী লড়াই থেকে সরছেন! জল্পনা তুঙ্গে

শুভেন্দুকে সমর্থন করে তথাগত এক্স হ্যান্ডেলে লিখেছেন, শুভেন্দু , কাল তুমি যা বলেছ তা অগণিত বিজেপি কর্মীর হৃদয়ের কথা আমারও। অভিনন্দন। পাশাপাশি তথাগত আরও বলেছেন, শুভেন্দু স্টেজে যা বলেছে তা ধ্রুব সত্য। বাকীটা রাজনীতি।

দলের বৈঠকে ঠিক কী বলেছিলেন শুভেন্দু অধিকারী? গতকাল সায়েন্স সিটির সভায় শুভেন্দু অধিকারী বলেন, আমিও বলেছি রাষ্ট্রবাদী মুসলিম। আপনারাও বলেছেন সবকা সাথ সবকা বিকাশ। আর বলব না। বলব, যো হামারি সাথ হাম উনকে সাথ। সবকা সাথ সবকা বিকাশ বন্ধ করো। নো নিড সংখ্যালঘু মোর্চা।

বিরোধী দলনেতার ওই মন্তব্যরের পর ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়েন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার ও দলের মুখপাত্র শমীর ভট্টাচার্য। গতকালই সুকান্ত মজুমদার বলেন, এব্যাপারে আমাদের স্থান পরিষ্কার। আমরা একসঙ্গে সকলের পাশে সকলের জন্য আছি । আজ মিটিং শুরুর আগে কাজী নজরুল ইসলামের গান দিয়ে শুরু হয়েছে। বিজেপি জাতি ধর্ম নির্বিশেষে সকলের জন্য। অনেক নেতা অনেকই প্রস্তাব দেন । উনি ডেলিগেট হিসেবে বলেছেন সেটা । আমাদের পার্টিতেই আছে সংখ্যালঘু মোর্চা। বিজেপি মনে করে সংখ্যালঘু মোর্চার কর্মীরা আমাদের সম্পদ। পার্টি তার নিজের লাইনে চলে। কেউ কিছু বলতেই পারে। সেটার জন্য আমাদের বক্তব্য আমরা বলেছি । এটা প্রস্তাব রাখার জায়গা । সব প্রস্তাব গৃহীত হয় না ।

নরেন্দ্র মোদীর কেন্দ্রীয় নীতি, সবকা সাথ সবকা বিকাশ। সেই নীতির প্রতিফলন গোটা দেশজুড়েই করা হচ্ছে। তবে এক্ষেত্র পশ্চিমবঙ্গের বিষয়টা আলাদা। কারণ পশ্চিমবঙ্গের জনবিন্যাস, রাজনীতির ধরন। তথাগত রায়ের বক্তব্য, শুভেন্দু অধিকারী অসংখ্য বিজেপি কর্মীর মনের কথা। এটা অত্যন্ত সাহসী মন্তব্য।

এনিয়ে তথাগত রায় বলেন, সবকা সাথ সবকা বিকাশ কথাটা মোদীজি বলেছেন গোটা দেশের মানুষকে উদ্দেশ্য করে। উনি যেটা বলেছেন তা সর্বভারতীয় পরপ্রিক্ষিতে সত্য়। কিন্তু প্রত্যেক রাজ্যের যে বাস্তব পরিস্থিতি রয়েছে তার সঙ্গে মিলিয়ে এটাকে স্থানপোযোগী করে নিতে হবে। তামিলনাড়ুতে যেভাবে একে কাজে পরিণত করা যায় বাংলায় সেভাবে হবে না। পশ্চিমবঙ্গ একটা ইসলামি রাষ্ট্রের সংলগ্ন এবং সেখান থেকে ক্রমাগত অনুপ্রবেশ হচ্ছে। এখানকার সমীকরণ বদলে যাচ্ছে। এই জিনিসটা শুভেন্দুর বক্তব্যের মধ্যে জড়িয়ে রয়েছে। এটা আগে কেউ সাহস করে বলতে পারেনি। আজ উনি বলেছেন তাই ওঁকে অভিনন্দন জানিয়েছি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.