আরও বাড়বে গরম, তিন দিনে ৪০ ডিগ্রিতে পৌঁছবে পারদ

আপাতত বৃষ্টির পূর্বাভাস নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস

Updated By: Mar 19, 2021, 02:21 PM IST
আরও বাড়বে গরম, তিন দিনে ৪০ ডিগ্রিতে পৌঁছবে পারদ

নিজস্ব প্রতিবেদন: মার্চের মাঝামাঝি সময়েই তাপমাত্রা ক্রমশ উর্ধমুখী। কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গে আরও গরম বাড়বে। উত্তরবঙ্গের (North Bengal) কয়েকটি জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গে গরম (Summer) বাড়বে বলেই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। সপ্তাহের শেষে তাপমাত্রা পৌঁছতে পারে ৪০ ডিগ্রিতে। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রির কাছাকাছি। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা (Highest Temperature) ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াসে এসে দাঁড়িয়েছে, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: আলিপুর চিড়িয়াখানায় সিংহের খাঁচায় মানুষ, এক থাবায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি

তবে আগামী ২১ ও ২১ মার্চ নাগাদ উত্তরবঙ্গের কয়েকটি জেলায় এবং পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে অর্থাৎ বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানায়িছে হাওয়া অফিস। এদিকে বাতাসে জলীয় বাষ্পের সর্বাধিক পরিমাণ ৯৩ শতাংশ। ফলে মার্চ শেষ না হতেই অস্বস্তিতে নাজেহাল মানুষ।

আরও পড়ুন: WB Assembly Election 2021 Live : আগামী দিনে ২৫ লাখ মানুষকে বাড়ি তৈরি করে দেওয়া হবে

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও দার্জিলিং–কালিম্পংয়ে আগামী ২৪ ঘন্টায় বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। 

.