কলকাতা পুরভোটে TMC-র প্রার্থী Firhad-সহ ৬ বিধায়ক, মেয়র-সিদ্ধান্ত ভোটের পর

ভোটের ফলপ্রকাশের পর কাউন্সিলররা মেয়র ঠিক করবেন।      

Updated By: Nov 27, 2021, 01:44 PM IST
কলকাতা পুরভোটে TMC-র প্রার্থী Firhad-সহ ৬ বিধায়ক, মেয়র-সিদ্ধান্ত ভোটের পর

নিজস্ব প্রতিবেদন: পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। ৬ জন বিধায়ককে প্রার্থী করা হয়েছে। সমস্ত জল্পনা নস্যাৎ করে বিধায়ক হয়েও টিকিট পেলেন ফিরহাদ হাকিম। তাঁর সঙ্গে প্রার্থী হচ্ছেন আরও ৫ বিধায়ক। অতীন ঘোষ, দেবব্রত মজুমদার ও দেবাশিস কুমার ফের প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন হলে জানান তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সবমিলিয়ে ৬ জন বিধায়ককে প্রার্থী করেছে মমতার দল। টিকিট দেওয়া হয়েছে সাংসদ মালা রায়কেও। তবে টিকিট পাননি রাজ্যসভার সাংসদ শান্তনু সেন।     

১২৬ কেন্দ্রে তৃণমূলের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে বলে ঘোষণা করেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। অন্যান্য দলকে ছাড়া হয়েছে ১৮টি আসন। তালিকায় গুরুত্ব পেয়েছেন মহিলা ও সংখ্যালঘুরা। ৮৭ জন বিদায়ী কাউন্সিলর প্রার্থী হয়েছেন। প্রার্থী করা হয়নি ৩৯ জনকে। ৮০ জন পুরুষ ও ৬৪ জন মহিলাকে টিকিট দিয়েছে তৃণমূল। সংখ্যালঘু সম্প্রদায়ের প্রার্থী ২৩ জন। তার মধ্যে দু'জন খৃষ্ট্রান। তালিকায় সমাজের সব শ্রেণির প্রতিনিধিত্ব রয়েছে বলে জানিয়েছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়।  
       
বিধানসভা ভোটের পর তৃণমূলে 'এক ব্যক্তি এক পদ' নীতি চালু হয়েছে। ফলে বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম ফের মেয়র না-ও হতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল। তিনি প্রার্থী হবেন কি না  তা নিয়েও তৈরি হয়েছিল সংশয়। তবে ফিরহাদ টিকিট পেয়েছেন। কিন্তু মেয়র পদপ্রার্থী ঘোষণা করেনি তৃণমূল। মেয়র কে হবেন? তৃণমূলের মহাসচিব জানান, ভোটের ফলপ্রকাশের পর দলের সঙ্গে কথা বলে কাউন্সিলররা সিদ্ধান্ত নেবেন।     

আরও পড়ুন- বামেদের পুর-ইস্তেহারে 'রামধনুর অধিকার', তৃতীয় লিঙ্গের উন্নতিতে একাধিক প্রতিশ্রুতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)