July 21 Shahid Divas: এবার ২১ জুলাইয়ের রক্তমাখা ইতিহাস নিয়ে ফিল্ম বানাবে তৃণমূল

এবছর একুশে জুলাইয়ের শহিদ দিবসের অনুষ্ঠানের আয়োজন চলছে জোর কদমে। তার মধ্যেই দলের শেষ সাংগঠনিক বৈঠকে ওই তথ্যচিত্রের বিষয়টি ঠিক হয়েছে

Updated By: Jul 3, 2022, 03:56 PM IST
July 21 Shahid Divas: এবার ২১ জুলাইয়ের রক্তমাখা ইতিহাস নিয়ে ফিল্ম বানাবে তৃণমূল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একুশে জুলাইয়ের উপরে তথ্যচিত্র বানাতে চলেছে তৃণমূল কংগ্রেস। এনিয়ে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হল দলের এক বিধায়ককে। এমনটাই খবর সংবাদমাধ্যমে।

১৯৯৩ সালে সচিত্র পরিচয়পত্র তৈরির দাবিতে মহাকরণ অভিযানের ডাক দেয় কংগ্রেস। ২১ জুলাই সেই অভিযানে সামিল হয় যুব কংগ্রেস। নেতৃত্বে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের দাবি সেই অভিযানে পুলিসের গুলিতে মৃত্যু হয় ১৩ যুব কংগ্রেস কর্মীরা। সেই ঘটনাকে স্মরণীয় করে রাখতে দলের বিধায়ক পার্থ ভৌমিককে একটি তথ্যচিত্র বানানোর নির্দেশ দিয়েছে দল। এমনটাই সংবাদমাধ্যম সূত্রে খবর।

নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক নাট্য পরিচালক। ছবি তৈরির ক্ষেত্রেও তাঁর অভিজ্ঞতা রয়েছে। তাই তাঁকেই বেছে নিয়েছে দল। একুশে জুলাইয়ের উপরে তথ্যচিত্রটি তৈরি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নজরদারিতে। 

এবছর একুশে জুলাইয়ের শহিদ দিবসের অনুষ্ঠানের আয়োজন চলছে জোর কদমে। তার মধ্যেই দলের শেষ সাংগঠনিক বৈঠকে ওই তথ্যচিত্রের বিষয়টি ঠিক হয়েছে। এমনটাই সংবাদমাধ্যমের খবর। এনিয়ে কাজও শুরু করে দিয়েছেন পার্থ।

আরও পড়ুন-'বুমরা এখনও অলরাউন্ডার হওয়া থেকে অনেক, অনেক দূরে'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.