KMC Election 2021: মনোনয়ন না তুলে দলবিরোধী কাজ! তনিমা, সচ্চিদানন্দকে বহিষ্কারের সিদ্ধান্ত তৃণমূলের

দলীয় নির্দেশ মেনে মনোনয়ন প্রত্যাহার না করায় সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়, তনিমা চট্টোপাধ্যায়কে বহিষ্কারের সিদ্ধান্ত তৃণমূলের। 

Updated By: Dec 8, 2021, 01:04 PM IST
KMC Election 2021: মনোনয়ন না তুলে দলবিরোধী কাজ! তনিমা, সচ্চিদানন্দকে বহিষ্কারের সিদ্ধান্ত তৃণমূলের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দলের নির্দেশ অমান্য করে কলকাতা পুরসভা ভোটে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ায় তনিমা চট্টোপাধ্যায় (Tanima Chatterjee) ও সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়কে  (Sachchidananda Banerjee) বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস (TMC)। দলীয় নির্দেশ মেনে মনোনয়ন প্রত্যাহার না করায় সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়, তনিমা চট্টোপাধ্যায়কে বহিষ্কারের সিদ্ধান্ত তৃণমূলের। 

অবশেষে বহিষ্কার করা হল প্রয়াত তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায় ও পুর নিগমের প্রাক্তন চেয়ারম্যান সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়কে। প্রথমে তৃণমূলের প্রার্থী তালিকায় সদ্য প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নি তনিমা চট্টোপাধ্যায়ের নাম রাখা হয়। কিন্তু  পরবর্তীতে তাঁকে সরিয়ে ৬৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয় সুদর্শনা মুখোপাধ্যায়কেই। যিনি এই ওয়ার্ডেই পুরমাতা ছিলেন। অন্যদিকে, ৭২ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থী সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন, Jago Bangla: 'রণক্লান্ত কংগ্রেস', দলীয় মুখপত্রে হাত শিবিরকে ফের কড়া আক্রমণ তৃণমূলের

প্রসঙ্গত, সচ্চিদানন্দ ৭২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তথা কলকাতা পুরসভার প্রাক্তন চেয়ারম্যান। দল থেকে তাঁদের মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ দেওয়া হলেও তা মেনে নেননি এই দুই প্রার্থী। নির্দল প্রার্থী হিসেবে দেওয়া মনোনয়ন প্রত্যাহার না করলে দল থেকে বহিষ্কার করা হবে, আগেই এমন বার্তা দিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, ফলত তাঁদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয় ঘাসফুল শিবির। 

উল্লেখ্য, মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে আগে থেকেই অনড় ছিলেন সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায়, তনিমা চট্টোপাধ্যায়রা। সূত্রের খবর, তাঁদের সঙ্গে কথা বলার চেষ্টা করেছেন তৃণমূল রাজ্য নেতৃত্ব। কিন্তু কোনও সুরাহা না হওয়ায় বহিষ্কারের সিদ্ধান্ত। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App