শাসকদের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট, অধ্যাপকের বিরুদ্ধে এফআইআর

 যা জনমানসে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করেছে। 

Updated By: Feb 26, 2019, 07:33 PM IST
শাসকদের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট, অধ্যাপকের বিরুদ্ধে এফআইআর

নিজস্ব প্রতিবেদন: রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করে সোশ্যাল সাইটে পোস্ট শেয়ার করায় ফের শাসকদলের রোষানলে অধ্যাপক। এবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বৈশাখী গোস্বামীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করল তৃণমূল। অভিযোগ, সরকার ও মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করেছেন ওই অধ্যাপক। যা জনমানসে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করেছে। 

তৃণমূলের কংগ্রেসের পক্ষে উত্তর কলকাতা জেলা কমিটির কার্যকরী সভাপতি সৃজন বসুর দায়ের করা অভিযোগে দাবি করা হয়েছে, 'সোশ্যাল মিডিয়ায় রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সঙ্গীতবিদ্যা বিভাগের অধ্যাপিকা বিশাখা গোস্বামী বেশ কিছু কুরুচিকর মন্তব্য করেছেন বা শেয়ার করেছেন। যার বিষয়বস্তু কখনো বাংলার মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বা রাজ্য সরকারের বিরুদ্ধে। যার প্রভাব পড়েছে রবীন্দ্রভারতীর ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাবন্ধু কর্মচারীদের মধ্যে। উনি এসব করে মাননীয়া মুখ্যমন্ত্রী সারা রাজ্যব্যাপী যে উন্নয়ন করছেন তাকে কালিমালিপ্ত করেছেন - সরকারের ভাবমূর্তি নষ্ট করেছেন। সাধারণ মানুষের ভাবাবেগে আঘাত করছে এগুলো।'

সিঁথি থানায় এই অভিযোগ জানিয়ে তৃণমূলের তরফে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় সরকারের বিরোধিতা করায় এর আগেও শাসকদলের রোষে পড়েছেন একাধিক ব্যক্তি। অনলাইনে কার্টুন শেয়ার করায় গ্রেফতার হতে হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রকে। পরে জামিনে মুক্ত হন তিনি। দেশজোড়া সমালোচনার পরও তাঁর ওপর থেকে মামলা প্রত্যাহার করেনি রাজ্য সরকার।