TMC MLA Oath Controversy: বয়কট বিজেপির! বহু বিতর্ক পেরিয়ে অবশেষে শপথ গ্রহণ তৃণমূলের দুই বিধায়কের

শপথগ্রহণ অনুষ্ঠানে দেরি হওয়ার কারণ হিসেবে বিধানসভার অধ্যক্ষের বক্তব্যকেই দায়ী করেছেন রাজ্যপাল। তাঁর কর্তৃত্বকে অবমাননা করা হয়েছে বলেও সোশাল মিডিয়া পোস্টে অভিযোগ করেন রাজ্যপাল।

Updated By: Jul 5, 2024, 04:15 PM IST
TMC MLA Oath Controversy: বয়কট বিজেপির! বহু বিতর্ক পেরিয়ে অবশেষে শপথ গ্রহণ তৃণমূলের দুই বিধায়কের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে মিটল বিধানসভায় জয়ী দুই প্রার্থীর শপথ জটিলতা। ডেপুটি স্পিকারের অনুরোধে শপথ বাক্য পাঠ করলেন স্পিকারই। জয়ের একমাস পর শপথগ্রহণ তৃণমূলের জয়ী প্রার্থীদের। বিধানসভায় শপথবাক্য পাঠ করলেন বরাহনগর এবং ভগবানগোলার জয়ী দুই প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেন সরকার।

আরও পড়ুন, Aadhaar number: 'আধার কার্ড নাগরিকত্বের প্রমাণ নয়', কলকাতা হাইকোর্টকে জানাল UIDAI

কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে ঠিক হয়েছিল ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়ই শপথবাক্য পাঠ করাবেন। তবে তা করা হলে স্পিকারকে অসম্মান করা হবে বলে জানান সায়ন্তিকা, রায়াতরা। স্পিকার থাকতে কেন ডেপুটি? সেই প্রশ্ন তুলেছেন ডেপুটি স্পিকারও।অবশেষ শুক্রবার দুপুরে বিধানসভায় সায়ন্তিকাদের শপথবাক্য পাঠ করালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। 

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত আম্বেদকর মূর্তির পাদদেশে ধরনা দিয়েছেন উপনির্বাচনে জয়ী দুই তৃণমূল প্রার্থী। তাঁদের দাবি ছিল, রাজ্যপাল বিধানসভায় এসে শপথ বাক্য পাঠ করান। এনিয়ে, টানাপোড়়েন চলছে তো চলছিলই। এক্ষেত্রে রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে এড়িয়ে রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায়কে এই দায়িত্ব দিয়েছেন বলে জানা যায়।

কিন্তু অধিবেশন শুরু হতেই বদল ঘটে পরিস্থিতির। ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় জানান, তিনি শপথ পাঠ করাবেন না। কারণ স্পিকারের উপস্থিতিতে কোনও ভাবেই এই দায়িত্ব পালন করা তাঁর পক্ষে সম্ভব নয়। এরপর তিনি নিজেই রায়াত ও সায়ন্তিকাকে শপথ পাঠ করানোর জন্য অনুরোধ করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে। তাঁর অনুরোধেই বিমান শপথ পাঠ করান।

আরও পড়ুন, Firing in Kolkata: ফের কলকাতায় বন্দুকবাজের দাপট! বৃদ্ধ মালিকের বাড়িতে লুঠের চেষ্টা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.