TMC: রাজ্যসভা ভোটে প্রার্থী Sushmita Dev

মানস ভুইঁয়ার ছেড়ে যাওয়ার আসনে ভোট। 

Updated By: Sep 14, 2021, 04:47 PM IST
TMC:  রাজ্যসভা ভোটে প্রার্থী Sushmita Dev

নিজস্ব প্রতিবেদন: নিজের রাজ্য অসমে তো বটেই, ত্রিপুরায়ও দলের সাংগঠনিক দায়িত্ব সামলাচ্ছেন। রাজ্যসভার ভোটে এবার সুম্মিতা দেবকে প্রার্থী করল তৃণমূল। সূত্রের খবর, বিরোধীদের তরফে প্রার্থী দেওয়ার সম্ভাবনা নেই। সেক্ষেত্রে প্রাক্তন কংগ্রেস নেত্রীর সাংসদ মনোনীত হওয়া কার্যত নিশ্চিতই বলা যায়।

এ রাজ্য থেকে রাজ্যসভায় একটি আসন আপাতত খালি। মে মাসে সাংসদ পদ থেকে ইস্তফা দেন মানস ভুঁইয়া। একুশের বিধানসভা ভোটে পশ্চিম মেদিনীপুরের সবং থেকে তৃণমূলের টিকিটে প্রার্থী হন। নিজের পুরনো কেন্দ্র থেকে ফের বিধায়ক নির্বাচিত হয়েছেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ। তাঁর ছেড়ে যাওয়া আসনে ইতিমধ্যেই ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৪ অক্টোবর সকাল ৯টা থেকে ৪টে পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ১৫ সেপ্টেম্বর জারি করা হবে বিজ্ঞপ্তি।  ওই আসনে এবার কাকে প্রার্থী করবে তৃণমূল?  জল্পনার অবসান ঘটল এদিন।

 

বাংলায় বিজেপিকে ধরাশায়ী করার পর এবার লক্ষ্য, ত্রিপুরা জয়। বিধানসভা ভোটের আগে পড়শি রাজ্য়ে সংগঠন মজবুত করতে তৎপর তৃণমূল। বিভিন্ন কর্মসূচিতে যোগ দিতে ঘনঘন আগরতলায় যাচ্ছেন দলের নেতা-মন্ত্রীরা। নজরে উত্তর-পূর্ব বিজেপিশাসিত আর এক রাজ্য অসমও। স্বাধীনতা দিবসের আগের দিন কলকাতায় এসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন শিলচরের নেত্রী সুস্মিতা দেব। কংগ্রেস ছেড়ে যোগ দেন তৃণমূলে। উত্তর-পূর্বে দলের সংগঠন মজবুত করার দায়িত্ব পেয়েছেন তিনি। এবার রাজ্যসভা ভোটেও প্রার্থী করা হল প্রয়াত কংগ্রেস নেতা সন্তোষমোহন দেবের মেয়েকে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)