• 214/542 TARGET 272
  • BJP+

    130BJP+

  • CONG+

    57CONG+

  • OTH

    27OTH

'প্রথম ভোট বাংলার পক্ষে না বিপক্ষে', সহস্রাব্দজাতকদের মন কাড়তে অভিনব ভিডিয়ো প্রকাশ তৃণমূলের

ডেরেক বলেন, প্রায় ১৭ শতাংশ তরুণ ভোটার এবার প্রথম ভোট দেবেন। তাঁদের কাছে তৃণমূলের বার্তা পৌঁছে দিতেই এই ভিডিয়ো। 

পিনাকী ভট্টাচার্য Updated: Apr 20, 2019, 02:01 PM IST
'প্রথম ভোট বাংলার পক্ষে না বিপক্ষে', সহস্রাব্দজাতকদের মন কাড়তে অভিনব ভিডিয়ো প্রকাশ তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে দেশজুড়ে প্রথমবার ভোট দিচ্ছে সহস্রাব্দজাতক (millennial)-রা। তথ্যপ্রযুক্তির স্বর্ণযুগে বেড়ে ওঠা এই প্রজন্মের মন কাড়তে তাই তাঁদের মতো করেই ময়দানে নামল তৃণমূল। শনিবার মধ্য কলকাতায় সাংবাদিকদের সঙ্গে এক বৈঠকি আড্ডায় একটি বিজ্ঞাপনী ভিডিয়ো প্রকাশ করেন দলের যোগাযোগ শাখার প্রধান ডেরেক ও'ব্রায়েন। ভিডিয়োতে রাজ্য সরকারের সরকারের নানা সাফল্যের কথা তুলে ধরেছে তৃণমূল।

'আমার প্রথম ভোট বাংলার পক্ষে না বিপক্ষে', প্রশ্ন তুলে ভিডিয়োতে বাঙালি যুবসমাজকে ভাবনার রসদ দিয়েছে শাসকদল। মূলত লিপি ও রেখাচিত্র নির্ভর ২ মিনিটের এই ভিডিয়োতে কন্যাশ্রী, যুবশ্রী, রূপশ্রী, গতিধারা, সবুজ সাথীর মতো প্রকল্পের সাফল্যের কথা তুলে ধরা হয়েছে। তবে নেই চাকরির কোনও উল্লেখ। আর নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম বা ছবি। 

তৃণমূলের প্রচারে মমতা বন্দ্যোপাধ্যায় ব্রাত্য কেন? প্রশ্নের উত্তরে ডেরেক জানান, 'তরুণ প্রজন্মকে মমতা বন্দ্যোপাধ্যায়কে নতুন করে চেনানোর কিছু নেই। তাঁরা জন্ম থেকেই দলনেত্রীকে দেখছেন। তাছাড়া নির্বাচনের প্রচারে দলনেত্রী রোজ তিনটে করে সভা করছেন। ফলে তাঁর বক্তব্য নিয়মিত সবার কাছে পৌঁছচ্ছে।'

ডেরেক বলেন, প্রায় ১৭ শতাংশ তরুণ ভোটার এবার প্রথম ভোট দেবেন। তাঁদের কাছে তৃণমূলের বার্তা পৌঁছে দিতেই এই ভিডিয়ো। ভিডিয়োর মূল বার্তা 'আমার প্রথম ভোট বাংলার পক্ষে না বিপক্ষে'। বার্তাটি যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত বলে জানিয়েছেন ডেরেক। যার ওপরে হিপ-হপ ধারায় সুরারোপ করেছেন রূপম ইসলাম। 

দিদিকে সততার প্রতীক ভাবতাম, ভুল ভাঙল প্রধানমন্ত্রী হওয়ার পর, বুনিয়াদপুরে মমতাকে বিঁধলেন মোদী

সব শেষে ডেরেকের আহ্বান, 'আমরা বিজেপিকে বাংলার জন্য ক্ষতিকর বলে মনে করি। বাংলার মন সব থেকে ভাল বোঝে তৃণমূল। তারাই বাঙালির যাবতীয় সমস্যার সমাধান করতে পারে।'