Nagaland: জোরহাট থেকে মিলছে না নাগাল্যান্ডের মন যাওয়ার গাড়ি! ফিরল তৃণমূল প্রতিনিধিদল

 জোড়হাট থেকে যাওয়ার জন্য বিভিন্নভাবে যোগাযোগ করার চেষ্টা করেন তৃণমূল সাংসদরা। কিন্তু তাদের বক্তব্য কোনও গাড়িই যেতে চাইছে না

Updated By: Dec 6, 2021, 02:24 PM IST
Nagaland: জোরহাট থেকে মিলছে না নাগাল্যান্ডের মন যাওয়ার গাড়ি! ফিরল তৃণমূল প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবদেন: নাগাল্যান্ডের মন-এ যেতে পারল না তৃণমূলের ৫ সদস্যের প্রতিনিধিদল। কলকাতা বিমানবন্দর থেকে ফেরত এলেন তৃণমূলের পাঁচ সাংসদ। কারণ, অসম-ন্যাগাল্যান্ড সীমান্তের ওই জায়গায় যাওয়ার জন্য কোনও গাড়ি পাওয়া যায়নি।

সোমবার নাগাল্যান্ডের মন যাচ্ছিলেন প্রসুন বন্দ্যোপাধ্যায়, শান্তনু সেন, দলের মুখপাত্র বিশ্বজিত্ দেব, সাংসদ অপরূপা পোদ্দার ও সাংসদ সুস্মিতা দেব। ঠিক ছিল অসমের জোড়হাট পর্যন্ত তাঁরা যাবেন বিমানে। সেখান থেকে সড়ক পথে ৭০ কিলোমিটার যাবেন অসম-ন্য়াগাল্যান্ড সীমান্তের মন-এ। কিন্তু যাত্রার আগে তৃণমূল নেতারা জানতে পারেন, জোরহাট থেকে যাওয়ার জন্য কোনও গাড়ি পাওয়া যাচ্ছে না। অত্যবর্ষকীয় পণ্য ছাড়া আর কোনও গাড়িই যেতে দেওয়া হচ্ছে না। কী কারণে এমনটা করা হচ্ছে তা জানানো হয়নি।

আরও পড়ুন-Malda: ৩ বছরের শিশুকন্যাকে 'ধর্ষণ' নাবালকের, মামলা তুলতে 'খুনে'র হুমকি অভিযুক্তের বাবার

এদিকে, জোড়হাট থেকে যাওয়ার জন্য বিভিন্নভাবে যোগাযোগ করার চেষ্টা করেন তৃণমূল সাংসদরা। কিন্তু তাদের বক্তব্য কোনও গাড়িই যেতে চাইছে না। সেক্ষেত্রে এনিয়ে প্রশাসনের কোনও চাপ রয়েছে কিনা তা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। অন্যদিকে, নাগাল্যান্ডের য়ে জায়গায় গুলি চালনার ঘটনা ঘটেছে সেখানে ১৪৪ ধারা জারি রয়েছে। পাশাপাশি যে কোনও যাত্রীবাহী গাড়ি যাওয়া নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, শনিবার নাগাল্য়ান্ডের মন জেলার ওটিং গ্রামে নীরিহ গ্রামবাসীদের উপরে জঙ্গি ভেবে গুলি চালিয়ে দেয় অসম রাইফেলস। ওই ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ জনের। এনিয়ে তোলপাড় গোটা দেশ। সোমবার এনিয়ে তোলপাড় হয় সংসদের দুই কক্ষ। মুলতুবি প্রস্তাব আনে কংগ্রেস, তৃণণূল সহ বিরোধীরা। সেই প্রস্তাব খারিজ করে দেন স্পিকার। আজ বিকেলে গোটা ঘটনা নিয়ে বিবৃতি দেবেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)