TMC: ব্যাপক রদবদল তৃণমূলে, জেলা সভাপতির পদ থেকে সরানো হল দলের একাধিক শীর্ষ নেতাকে

পূর্ব মেদিনীপুরের সভাপতির পদ থেকে সরানো হয়েছে সৌমেন মহাপাত্রকে

Updated By: Aug 16, 2021, 07:18 PM IST
TMC: ব্যাপক রদবদল তৃণমূলে, জেলা সভাপতির পদ থেকে সরানো হল দলের একাধিক শীর্ষ নেতাকে

নিজস্ব প্রতিবেদন: এক ব্যক্তি, এক পদ। ঘোষণা ছিল আগেই। এবার রাজ্য ও জেলা সংগঠনের বিভিন্ন পদ থেকে সরানো হল রাজ্যের একাধিক শীর্ষ তৃণমূল নেতাকে। তালিকায় জ্যোতিপ্রিয় মল্লিক, মহুয়া মৈত্র, আবু তাহের, সৌমেন মহাপাত্রের মতো নেতা। রাজ্যের মন্ত্রী ও সাংসদদের সরানো হল দলের গুরুত্বপূর্ণ পদ থেকে।

আরও পড়ুন-Khela Hobe : কোভিড পরিস্থিতিতে বিনোদনের আকাল! খেলা হবে দিবস-র অনুষ্ঠানে নাচ চিয়ারলিডারের

উত্তর ২৪ পরগনা জেলা সভাপতির পদ থেকে সরানো হল জ্যোতিপ্রিয় মল্লিককে। সৌমেন মহাপাত্রকে সরানো হল পূর্ব মেদিনীপুরের জেলা সভাপতির পদ থেকে। দায়িত্ব থেকে সরানো হল মহুয়া মৈত্রকেও। উত্তর কলকাতা তৃণমূল প্রসিডেন্টের পদ থেকে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে করা হল চেয়ারম্য়ান। প্রেসিডেন্ট পদে এলেন তাপস রায়।

রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় এসেই তৃণমূলের তরফে ঘোষণা করা হয়েছিল, দলের কাজে যারা থাকবেন তাঁরা প্রশাসনের কাজ থাকবেন না। কারণ এতে দলে ও প্রশাসনে সময় দিতে পারবেন নেতারা। সেই লক্ষ্যেই চালু হয়েছিল এক ব্যক্তি, এক পদ। তা এবার কার্যকর হল। ফলে দলের যেসব নেতা রাজ্যের মন্ত্রী রয়েছেন তারা আর জেলা সংগঠনের কোনও পদ থাকতে পারছেন না।

দলের কাজকর্ম আরও সুশৃঙ্খলভাবে চালাতে একাধিক জেলাকে সাংগঠনিক জেলায় ভাগ করা হয়েছে। কোন বিধানসভা কোন সাংগঠিনক জেলার মধ্যে পড়ে তা স্পষ্ট করে দেওয়া হয়েছে। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনার মতো জেলাগুলিতে জেলা সভাপতি বদল করা হয়েছে।

আরও পড়ুন-Afghanistan: নিরপেক্ষতার আবহে ভারত-তালিবান কথা হতেই পারে: তালিবানি মুখপাত্র

একাধিক জেলায় বদল করা হয়েছে সভাপতিকে। হুগলির তৃণমূল সভাপতি ছিলেন দিলীপ যাদব। তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। আপাতত কোনও দায়িত্বই দেওয়া হয়নি তাঁকে। সাংগঠনিকভাবে নদিয়া জেলাকে ২ ভাগে ভাগ করা হয়েছে। উত্তরের দায়িত্ব দেওয়া হয়েছে জয়ন্ত সাহাকে। দক্ষিণের দায়িত্ব পেয়েছেন রক্তা ঘোষ কর। আগে নদিয়ার জেলা সভাপতি ছিলেন মহুয়া মৈত্র।

পূর্ব মেদিনীপুরের সভাপতির পদ থেকে সরানো হয়েছে সৌমেন মহাপাত্রকে। সাংগঠনিকভাবে এই জেলাকে বাগ করা হয়েছে ৪ ভাগে। মালদহে তৃণমূল সভাপতির পদে এসেছেন আবদুর রহমান বক্সি। আগে এই পদে ছিলেন মৌসম বেনজির নূর। হাওড়া জেলাকে ভাগ করা হয়েছে ৪টি সাংগঠনিক ভাগে। হাওড়া জেলা সভাপতির পদ থেকে সরানো হল অরূপ রায়কে। পাশাপাশি হাওড়া গ্রামীণ সভাপতির পদ থেকে সারানো হল পুলক রায়কে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.