Mamata Banerjee: উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের অবস্থান কী? কালীঘাটে সাংসদের সঙ্গে বৈঠকে মমতা

৬ অগাস্ট উপ-রাষ্ট্রপতি নির্বাচন। বিরোধীদের প্রার্থী কংগ্রেস নেত্রী মার্গারেট আলভা। ইতিমধ্যেই মনোনয়নও পেশ করেছেন তিনি।

Updated By: Jul 21, 2022, 04:54 PM IST
Mamata Banerjee:  উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের অবস্থান কী? কালীঘাটে সাংসদের সঙ্গে বৈঠকে মমতা

প্রবীর চক্রবর্তী: উপরাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের অবস্থান কী হবে? একুশের জুলাই শহিদ সমাবেশের পর এবার দলের সাংসদদের সঙ্গে বৈঠকে বসলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোথায়? কালীঘাটে।

রাষ্ট্রপতি নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জোট বাঁধে বিরোধীরা। ঐক্যমতের ভিত্তিতে প্রার্থী হন যশবন্ত সিনহা। প্রথম পর্বে গণনা শেষে অবশ্য এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু থেকে তিনি অনেকটা পিছিয়ে রয়েছেন খবর।

আরও পড়ুন: Mamata Banerjee Rally Today: মমতার মুড়ি প্রসাদ পাওয়ার জন্য হুড়োহুড়ি! কিন্তু জোগালেন কে?

এদিকে উপ-রাষ্ট্রপতি নির্বাচনের দিনক্ষণও ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। কমিশন জানিয়েছে, যদি নির্বাচনে প্রয়োজন হয়, সেক্ষেত্রে ভোট হবে ৬ অগাস্ট। কে হবেন উপ রাষ্ট্রপতি পদপ্রার্থী? ১৭ জুন, রবিবার শরদ পাওয়ারের বাড়িতে বৈঠকে বসে বিরোধী দলগুলি। সেই বৈঠকে কংগ্রেস নেতা মার্গারেট আলভার নাম চূড়ান্ত হয়। কংগ্রেসকে সমর্থন করে ডিএমকে, সমাজবাদী পার্টি, আরজেডি, শিবসেনা, টিআরএস, আরএলডি। সমর্থন করে সিপিআইএম, সিপিআই এবং আরএসপি-ও।'

আরও পড়ুন: 21 July TMC Shahid Diwas: 'আজকে আমার দেখার দিন', প্রথমবার একুশের মঞ্চে বাবুল সুপ্রিয়

আর তৃণমূল? দলের অবস্থান কিন্তু এখনও জানা যায়নি। উল্টে বিরোধী উপ-রাষ্ট্রপতি পদপ্রার্থীর মনোনয়ন পেশের সময়ে তৃণমূলের গরহাজিরায় জল্পনা বেড়েছে রাজনৈতিক মহলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.