নবান্নের পথে BJP, অন্তর্জালে TMC-র পাল্টা #BJPSeDeshBachao

একের পর এক টুইটে গেরুয়া বিজেপির বিরুদ্ধে ভার্চুয়াল আক্রমণ শানালেন তৃণমূলের নেতানেত্রীরা। 

Updated By: Oct 9, 2020, 12:07 AM IST
নবান্নের পথে BJP, অন্তর্জালে TMC-র পাল্টা #BJPSeDeshBachao

নিজস্ব প্রতিবেদন: বিজেপির নবান্ন অভিযান ঘিরে দিনভর উত্তাল হল রাজ্য রাজনীতি। বিজেপির মিছিল, পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ জায়গা করে নিল টিভির পর্দায়। বিজেপি যখন রাস্তায় দাপাচ্ছে, তখন সোশ্যালে অভিযান চালাচ্ছে তৃণমূল। #BJPSeDeshBachao হ্যাশট্যাগে গেরুয়া শিবিরের 'কীর্তি' তুলে ধরলেন ছোট-বড় তৃণমূল নেতানেত্রীরা। একের পর এক টুইটে গেরুয়া শিবিরের বিরুদ্ধে ভার্চুয়াল আক্রমণ শানালেন। 

নারী নির্যাতনের ঘটনা তুলে ধরে বাংলার গর্ব মমতা টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করা হয়েছে, বেটি বাঁচাও বেটি পড়াও স্লোগান ছাড়া আর কিছু নয়। পুরোটাই ভাঁওতা। মহিলাদের নিরাপত্তা দিতে ব্যর্থ বিজেপি। তারা লিঙ্গ সাম্যেও বিশ্বাসী নয়। 

                  

বিজেপির মিছিলে আগ্নেয়াস্ত্র-সহ ধরা পড়েছেন জনৈক বলবিন্দর সিং। সেনিয়ে টুইট করেছেন কাকলি ঘোষ দস্তিদার। তাঁর টুইট,''কতটা শান্তিপূর্ণ মিছিল বোঝাই যাচ্ছে! বিজেপির ঘৃণা ও হিংসার রাজনীতিকে গ্রহণ করবেন না বাংলার মানুষ।''  

মৌসম নুরের টুইট, অতিমারিতে যখন বিপর্যস্ত দেশ, তখন আইনশৃঙ্খলা নিয়ে পরিহাস করছে বিজেপি। ওরাই আর একটি অতিমারি হয়ে উঠছে। দলিত ও নারী নির্যাতন অভ্যাস হয়ে দাঁড়িয়েছে বিজেপির।

তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের টুইট, সবাই দেখছেন তো- কীভাবে বিজেপির গুন্ডারা আমাদের বাংলায় দাঙ্গা করছে? বাংলাকে দাঙ্গাবাজি থেকে সুরক্ষিত রাখুন।

নেতারা তো বটেই, দলের কর্মী-সমর্থকরাও দিনভর টুইট করে গিয়েছেন। ওয়াকিবহাল মহলের মতে, নির্বাচন যত এগিয়ে আসবে, ততই সামাজিক যোগাযোগ মাধ্যমে লড়াই জোরদার হবে। তার উপরে কোভিড পরিস্থিতিতে ভার্চুয়াল লড়াই আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

আরও পড়ুন- বাংলার রাজনৈতিক ইতিহাসে কালো দিন, দিনের আলোয় গণতন্ত্রকে হত্যা: তেজস্বী