Partha Chatterjee: পঞ্চায়েত ভোটে কী হবে, আদালতে যাওয়ার আগে ভবিষ্যদ্বাণী করলেন পার্থ

পার্থর ওই মন্তব্য নিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, পার্থ চট্টোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস সম্পৃক্ত হয়ে রয়েছে। এটা আমরা বারেবারেই বলছি। দলের অনুমোদন নিয়েই যা করার তিনি তা করেছেন

Updated By: Nov 28, 2022, 01:26 PM IST
Partha Chatterjee: পঞ্চায়েত ভোটে কী হবে, আদালতে যাওয়ার আগে ভবিষ্যদ্বাণী করলেন পার্থ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দলের মহাসচিবের পদ থেকে তাঁকে সরানো হয়েছে। তবুও দলের পাশেই রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় সোমবার আলিপুর আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। আদালতে ঢোকার মুখে পঞ্চায়েত নির্বাচন নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন পার্থ। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, পঞ্চায়েত ভোট আসছে। কী বলবেন? কে জিতবে পঞ্চায়েত ভোটে? গাড়িতে ওঠার আগে পার্থ চট্টোপাধ্যায়ের ছোট্ট জবাব, 'তৃণমূল, তৃণমূল'। 

আরও পড়ুন-শীতের আগাম ইনিংসে মধ্যবিত্তের গলার কাঁটা শীতের সবজির চড়া দাম

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে গ্রেফতার হওয়ার ৬ দিনের মাথায় তাঁকে দল থেকে বহিস্কার করা হয়। তার পরবর্তীতে দেখা গিয়েছে দল তাঁর পাশে যতটা রয়েছে বলে দেখা গিয়েছে তার থেকে অনুব্রতর পক্ষে বেশি সরব হতে দেখা গিয়েছে দলকে। এমনকি তাঁর গ্রেফতারের পরই তাঁর পাড়ায় সভা করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় একবারও তাঁর নাম নেননি। বরং প্রশ্ন তুলেছিলেন, কী দোষ করেছে কেষ্ট? তবে গ্রেফতারের পর থেকে যখনই সুয়োগ পেয়েছেন তখনই দলের পাশে থাকার বার্তা দিয়েছেন পার্থ। আজও তিনি পঞ্চায়েত দল জিতবে বলে জানিয়ে দিলেন।

এদিকে, পার্থর ওই মন্তব্য নিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, পার্থ চট্টোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস সম্পৃক্ত হয়ে রয়েছে। এটা আমরা বারেবারেই বলছি। দলের অনুমোদন নিয়েই যা করার তিনি তা করেছেন। এই সংঘটিত লুটে তিনি একটি অংশমাত্র। সব পাখি মাছ খায়। মাছারাঙাই শুধু কলঙ্কিনী নয়। তৃণমূল তাঁর সঙ্গে রয়েছে। তিনিও তৃণমূলের সঙ্গে রয়েছে এটাই তিনি আজ বুঝিয়ে দিলেন। 

অন্যদিকে, এনিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, সাংবাদিকরা জিজ্ঞাসা করেছিলেন পঞ্চায়েত নির্বাচনে কে জিতবে? পার্থবাবু বলেছেন তৃণমূল জিতবে। তিনি স্পষ্ট করে দিলেন লুট করে তৃণমূলের বাইরে থাকা যায় না। আর একটা কথা বুঝিয়ে দিলেন, লুটের ভাগিদার পার্থ শুধু নয়। লুটের ভাগিদার তৃণমূলের নেতারা। লুটেরা পার্থ তৃণমূলেই আছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)