শহর অচল করতে আজ বৈঠকে পরিবহণ মালিকরা

সরকার ভাড়া না বাড়ানোয় রাজ্য জুড়ে পরিবহণ ব্যবস্থাকে অচল করার প্রস্তুতি নিতে শুরু করে দিল পরিবহণ মালিকরা। আগামী ৯ অক্টোবর থেকে রাজ্যে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট ও ট্যাক্সি ইউনিয়ন। অন্যান্য বেসরকারি পরিবহণ মালিকরাও যাতে এই ধর্মঘটে সামিল হন তাঁর জন্যই মঙ্গলবার বিকেলে বৈঠকে বসছেন বেসরকারি পরিবহণ মালিকরা। ধর্মঘটে কারা কারা সামিল হবেন আজ সে বিষয়েই সিদ্ধান্ত নেবেন পরিবহণ মালিকরা।

Updated By: Oct 2, 2012, 12:55 PM IST

সরকার ভাড়া না বাড়ানোয় রাজ্য জুড়ে পরিবহণ ব্যবস্থাকে অচল করার প্রস্তুতি নিতে শুরু করে দিল পরিবহণ মালিকরা। আগামী ৯ অক্টোবর থেকে রাজ্যে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট ও ট্যাক্সি ইউনিয়ন। অন্যান্য বেসরকারি পরিবহণ মালিকরাও যাতে এই ধর্মঘটে সামিল হন তাঁর জন্যই মঙ্গলবার বিকেলে বৈঠকে বসছেন বেসরকারি পরিবহণ মালিকরা। ধর্মঘটে কারা কারা সামিল হবেন আজ সে বিষয়েই সিদ্ধান্ত নেবেন পরিবহণ মালিকরা।
ভাড়া বৃদ্ধি নিয়ে পরিবহণমন্ত্রীর আশ্বাস বাস্তবায়িত না হওয়াই সোমবারই বাস ধর্মঘটের ডাক দিয়েছে বাস মালিকদের বৃহত্তম সংগঠন জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট। আগামী ৯ অক্টোবরের থেকে তাঁরা ৩৪ হাজার বাস রাস্তা থেকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। একই সঙ্গে ধর্মঘটে নামার সিদ্ধান্ত নেয় ট্যাক্সি সংগঠনগুলিও।
পাশাপাশি, বাস মালিকদের অপর সংগঠন বেঙ্গল বাস সিন্ডিকেট, ট্যাক্সি মালিকদের সবকটি সংগঠনের যৌথ ফোরাম অল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন, মিনিবাস কোঅর্ডিনেশন কমিটি এবং লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন চলতি মাসের ৮ তারিখ পর্যন্ত রাজ্য সরকারকে চরম সময়সীমা দিয়েছিল। এই সময়ের মধ্যে রাজ্য সরকার ভাড়া বৃদ্ধির কথা ঘোষণা না করলে ৯ অক্টোবর থেকে লাগাতার ধর্মঘটে তাঁরাও সামিল হবেন বলে জানা গিয়েছে। আজকের বৈঠকে এই সংগঠন থেকেও প্রতিনিধিত্ব করা হবে বলে সূত্রে খবর।

.