সঙ্কটের মুখে কলকাতা বন্দরে মাল লোডিং-আনলোডিংয়ের কাজ

ট্রাফিক কন্ট্রোলের জেরে সঙ্কটের মুখে কলকাতা বন্দরে মাল লোডিং-আনলোডিংয়ের কাজ। ক্ষতির মুখে পড়ে আজ রাত থেকেই কাজ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি কাস্টমস হাউস অ্যাসোসিয়েশনের। ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে গতকালই পুলিস জানিয়ে দিয়েছিল, বন্দর এলাকায় যান নিয়ন্ত্রণ চলবে। সেইমতো আজ সকাল থেকেই ট্রাফিকের বিধিনিষেধ শুরু হয়ে যায়। পুলিস তাদের কথা না শোনায় এখন কোর্টের দিকে তাকিয়ে রয়েছেন ব্যবসায়ীরা। আজ হাইকোর্টে এই মামলার শুনানি রয়েছে।

Updated By: Sep 27, 2016, 01:32 PM IST
সঙ্কটের মুখে কলকাতা বন্দরে মাল লোডিং-আনলোডিংয়ের কাজ

ওয়েব ডেস্ক: ট্রাফিক কন্ট্রোলের জেরে সঙ্কটের মুখে কলকাতা বন্দরে মাল লোডিং-আনলোডিংয়ের কাজ। ক্ষতির মুখে পড়ে আজ রাত থেকেই কাজ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি কাস্টমস হাউস অ্যাসোসিয়েশনের। ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে গতকালই পুলিস জানিয়ে দিয়েছিল, বন্দর এলাকায় যান নিয়ন্ত্রণ চলবে। সেইমতো আজ সকাল থেকেই ট্রাফিকের বিধিনিষেধ শুরু হয়ে যায়। পুলিস তাদের কথা না শোনায় এখন কোর্টের দিকে তাকিয়ে রয়েছেন ব্যবসায়ীরা। আজ হাইকোর্টে এই মামলার শুনানি রয়েছে।

আরও পড়ুন রাগী মানুষের বুকে ফল্গু নদীও বয় বোঝার জন্য এটা ভালো উদাহরণ

কোর্ট কি বলে তার ওপরই নির্ভর করছে ব্যবসায়ীদের পরবর্তী পদক্ষেপ। তাঁদের অভিযোগ, পুলিস যান নিয়ন্ত্রণ করায় পণ্য ওঠানো-নামানোর সময় কমে যাচ্ছে। ফলে কাঁচামাল এবং তৈরি পণ্য নির্দিষ্ট সময়ে বাজারে পৌছে দেওয়া যাচ্ছে না। কলকাতা বন্দর থেকে উত্তর-পূর্ব ভারতের বাজারে জিনিসপত্র পৌছয়। বন্দরে যান নিয়ন্ত্রণের ফলে এই বিস্তীর্ণ এলাকায় ওষুধ ও শাক-সব্জি-ফলের যোগানে টান পড়তে পারে বলে ব্যবসায়ীদের অভিযোগ।

আরও পড়ুন উত্সবের মরশুমে বড়সড় নাশকতার ছক বানচাল