রক্ত নেই ব্লাডব্যাঙ্কে, মৃত্যু ২২ দিনের শিশুকন্যার

Updated By: Oct 31, 2017, 05:41 PM IST
রক্ত নেই ব্লাডব্যাঙ্কে, মৃত্যু ২২ দিনের শিশুকন্যার

নিজস্ব প্রতিবেদন: ফোকলা দাঁতে খিল খিল করে হাসতে হাসতে ফেরার কথা ছিল তার। রক্তের অভাবে মায়ের কোল খালি করে চলে গেল ২২ দিনের শিশু। কাঠগড়ায় এনআরএস হাসপাতাল কর্তৃপক্ষ। 
হুগলির চুঁচুড়া হাসপাতালে জন্ম হয়েছিল শিশুটির। খাদ্যনালীতে ছিদ্র থাকায় ১৫ দিন আগে তাকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতাল। এনআরএসে ট্রান্সফার করে দেন চিকিত্সকরা। সেই থেকে শিশুটির ঠিকানা হয় এনআরএস হাসপাতালের নবজাতক বিভাগ। দু'বার অস্ত্রোপচার করে খাদ্যনালীর ছিদ্র বন্ধ করার চেষ্টা করেন চিকিত্সকরা। 
সোমবার দুপুর ১২টায় শিশুটির বি নেগেটিভ রক্ত দরকার বলে জানান চিকিত্সকরা। রক্তের জন্য হাসপাতালের ব্লাডব্যাঙ্কের দ্বারস্থ হয় শিশুটির পরিবার। ব্লাডব্যাঙ্কের তরফে জানানো হয়, রক্ত নেই। আসতে হবে মঙ্গলবার। মঙ্গলবার রক্ত আনতে গেলে জানানো হয় তখনো এসে পৌঁছয়নি বি নেগেটিভ রক্ত। এর পরই রক্তের জোগাড় করতে মানিকতলা ব্লাডব্যাঙ্কে ছোটেন শিশুটির আত্মীয়রা। এরই মধ্যে মৃত্যু হয় শিশুটির। 

আরও পড়ুন - বারুইপুরে বৃদ্ধাকে কুপিয়ে খুন, সেপটিক ট্যাঙ্ক থেকে উদ্ধার মেয়ে 
প্রথমবার বাবা হওয়ার পর সন্তানকে হারিয়ে দিশাহারা পান্ডুয়া রেল গেটের বাসিন্দা শেখ কামালউদ্দীন। ভারী গলায় বললেন, 'কাল বলল, মঙ্গলবার সকাল ৮টায় আসুন। লাইনে দাঁড়িয়ে কাউন্টারে পৌঁছলে বলা হয়, ৯টায় আসুন। তখন বলল, হবে না, মানিকতলা যান। মানিকতলায় গেলে বলল, ফটোকপি করান। সেসব করাতে করাতেই শেষ হয়ে গেল আমার মেয়েটা।  

.